এ বছরের সেরা ৫টি অ্যাপ ও গেম

Credit:-GOOGLE

এ বছরটি প্রযুক্তি জগতকে করেছে অনেক বেশি সমৃদ্ধ। আলোচনায় ছিল স্মার্টফোনের নানা অ্যাপ ও গেম। চলতি বছর সেরা অ্যাপের তালিকা প্রকাশ করেছে গুগল ও অ্যাপল।

২০১৬ সালে এমন কিছু অ্যাপ উন্মুক্ত করা হয় যেগুলো ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া ডাউনলোডের দিক থেকে অতীতের সব রেকর্ড ছাপিয়ে যাওয়া কিছু অ্যাপ আছে এ বছরের।

সেরা ৫ অ্যাপ

১. গুগল ডুয়ো: গুগল প্লে স্টোরে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া অ্যাপের নাম গুগলের ডুয়ো। স্কাইপ ও অ্যাপলের ফেসটাইমের মতোই কনটাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের ভিডিও কল করার সুবিধা দেয় অ্যাপটি।

২. এমএসকিউআরডি: লাইভ ফিল্টার যোগ করার অ্যাপ এটি। এর সাহায্যে ভিডিও ও ছবি তোলার সময় মুখে বিভিন্ন চরিত্রের মুখোশ পরে নেওয়া যাবে। অ্যাপ্লিকেশনটি এক কোটির বেশি ডাউনলোড হয়েছে।

৩. ক্যামেরা ৩৬০: বিউটি ক্যামেরা অ্যাপ্লিকেশন হিসেবে এ অ্যাপটি গুগল প্লে স্টোরে দারুণ জনপ্রিয় অ্যাপ।

৪. ইমোজি কি-বোর্ড: ফোনে বার্তা আদান-প্রদানের এখন প্রচুর ইমোজি ব্যবহৃত হচ্ছে। এ বছর জনপ্রিয় অ্যাপ হিসেবে ইমোজি কি-বোর্ড প্রচুর ডাউনলোড হয়েছে।

৫. ৩০ডে ফিট চ্যালেঞ্জ ওয়ার্কআউট: ফিটনেসের অ্যাপ হিসেবে এটি এ বছর জনপ্রিয় অ্যাপ।

সেরা ৫ গেম

১. পোকেমন গো: ২০১৬ সালে প্লে স্টোরে সেরা গেমের মর্যাদা পেয়েছে গো। গেম হিসেবে এই অ্যাপ ছিল ডাউনলোডের শীর্ষে।

২. ক্ল্যাশ রয়্যাল: ক্ল্যাশ অব ক্লান নির্মাতার তৈরি রিয়েল টাইম মাল্টিপ্লেয়ার গেমটি এ বছর জনপ্রিয় গেমিং অ্যাপ্লিকেশন হিসেবে জনপ্রিয়তা পেয়েছে।

৩. আলটিমেট নিনজা ব্লাজিং: পরিকল্পনানির্ভর যুদ্ধের গেমটি এ বছর জনপ্রিয় গেম হিসেবে স্থান করে নিয়েছে।

৪. ড্রিম লিগ সকার: নিজের ফুটবল টিম তৈরি করে অন্যদের সঙ্গে প্রতিযোগিতা করা গেমটি গুগলের সেরা অ্যাপের তালিকায় স্থান পেয়েছে।

৫. স্লিথার: যাঁরা স্নেক গেম খেলতে ভালোবাসেন, তাঁদের জন্য স্লিথার গেমটি দারুণ। এ বছর গুগল প্লে স্টোরে এ গেম জনপ্রিয় হয়েছে।

অন্যান্য
২০১৬ সালে গুগলের কাছ থেকে সেরা অ্যাপের তকমা পাওয়া অ্যাপ হচ্ছে প্রিজমা। ছবিকে শৈল্পিক রূপে রূপান্তর করা অ্যাপটিতে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ব্যবহার করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY