বাজারে আসছে বিশ্বের ক্ষুদ্রতম ফোন “ইলারি ন্যানোফোন সি”

ইয়েরহা ডট কম বাজারে বিশ্বের ক্ষুদ্রতম ফোন “ইলারি ন্যানোফোন সি” আনার ঘোষণা দিয়েছে। তাই এর নামের সঙ্গে ‘ন্যানো’ কথা জুড়ে দেওয়া হয়েছে। কাজেই ইলারি ন্যানোফোন সি হবে বিশ্বের সবচেয়ে ছোট জিএএম প্রযুক্তির ফোন। আপনার মানিব্যাগ বা পকেটে থাকা একটি ক্রেডিট কার্ডের চেয়ে বড় নয় ফোনটি।

এক বিবৃতিতে ইয়েরহা জানায়, ন্যানোফোন সি হবে স্টাইলিশ, আল্ট্রা-কম্প্যাক্ট, অ্যান্টি-স্মার্ট মোবাইল ফোন। অর্থাৎ, যারা স্মার্টফোন ছাড়াই স্টাইলিশ মোবাইল ব্যবহার করতে চান তাদের জন্য এটাই বিকল্পব্যবস্থা।

এর ওজন মাত্র ৩০ গ্রাম। আকারে ৯৪.৪x৩৫.৮৫x৭.৬ মিলি মিটার। এক ইঞ্চি টিএফটি ডিসপ্লের পিক্সেল ১২৮x৯৬। মিডিয়াটেক এমটি৬২৬১ডি চিপসেট রয়েছে। ভেতরে ৩২ এমবি র‍্যাম আর ৩২ এমবি স্টোরেজ থাকছে। মাইক্রোএসডি কার্ডও রয়েছে।

ডুয়াল সিম ব্যবহার করা যাবে। ব্যাটারি ২৮০এমএএইচ। টক টাইম দেবে ৪ ঘণ্টা। স্ট্যাডবাই টাইম বলা হচ্ছে ৪ দিন। আরো আছে এমপি৩ প্লেয়ার, এমএম রেডিও, ভয়েস রেকর্ডিং আর ফোন রেকর্ডিং ফাংশন। ফোন জ্যাকে ৩.৫এমএম পোর্ট রয়েছে। আরো আছে একটি মাইক্রো-ইউএসবি পোর্ট।

অ্যান্ড্রয়েড এবং আইওএস এর সঙ্গে সংযোগ ঘটাতে ব্লু-টুথ প্রযুক্তিও দেওয়া হয়েছে। বন্ধুদের অন্য কণ্ঠে কল করে চমকে দেওয়ার জন্য ম্যাজিক ভয়েস ফাংশনও নাকি রয়েছে এতে।

ভারতীয় বাজারে এর দাম ঘোষণা করা হয়েছে। ন্যানোফোনটির দাম ধরা হয়েছে ৩৯৪০ রুপি। বাংলাদেশের বাজারে যা হাজার পাঁচেক টাকার সমান হয়। ব্ল্যাক, রোজ গোল্ড আর সিলভার রংয়ে মিলবে।

NO COMMENTS

LEAVE A REPLY