Mustafa jabbar

নতুন সংঘবিধি অনুযায়ী বাংলাদেশ অ্যাসেসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) তিনটি পদে নির্বাচনের জন্য লটারির মাধ্যমে নির্বাহী কমিটির তিন সদস্যকে অবসর দেওয়া হচ্ছে। তারা হলেন- কার্যনির্বাহী কমিটির সভাপতি মোস্তাফা জব্বার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ এবং ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান ।

বেসিসের সংঘবিধি অনুযায়ী তিন বছর মেয়াদি ৯ সদস্যের কমিটি থেকে প্রতিবছর তিনজন করে সদস্যকে অবসর নিতে হবে আর সেই তিনটি পদে নির্বাচনের মাধ্যমে নতুন সদস্য যুক্ত হবে। এ কারণে গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর বেসিস কার্যালয়ে এই লটারির আয়োজন করা হয়।
গঠনতন্ত্র অনুয়ায়ী, ২০১৭-১৮ মেয়াদের তিনটি পদে নির্বাচন অনুষ্ঠান প্রক্রিয়া শুরু করতেই পদত্যাগ করতে হবে এই তিনজনকে। আগামী ২৫ মে নির্বাচন বোর্ড নমিনেশন আহবান করে নোটিশ দেবে।

তিনজনের পদত্যাগের পর ২০১৬-১৯ সালের কমিটির ভাইস প্রেসিডেন্ট উত্তম কুমার পাল, এম রাশিদুল হাসান, পরিচালক সৈয়দ আলমাস কবির, মোস্তাফিজুর রহমান সোহেল, সোনিয়া বশির কবির এবং রিয়াদ এস এ হোসেইন কমিটিতে থেকে যাচ্ছে। নির্বাচন তফসিল অনুযায়ী আগামী ৮ জুলাই হবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

NO COMMENTS

LEAVE A REPLY