Courtesy 6gadget

স্যামসাং মোবাইল বাংলাদেশ জে সিরিজ ২০১৬ এডিশনের হ্যান্ডসেটগুলোতে নিয়ে এসেছে ইউনিকএস বাইক মোড এবং আল্ট্রা-ডাটা সেভিং (ইউডিএস) মোড   দুটি ফিচার। ।

এই স্মার্টফোনটিতে রয়েছে এস বাইক মোড। বাইক চালানো অবস্থায় লেটেস্ট এই মোডটি ইনকামিং কলগুলোকে নিয়ন্ত্রণ করবে। কুইক অ্যাক্টিভেশন, আর্জেন্ট কল অ্যালার্ট সিস্টেম এবং মোশন লকের মাধ্যমে এই মোডটি কাজ করে। গ্রাহকরা ২০১৬ এডিশনের জে সিরিজের হ্যান্ডসেটগুলোর নোটিফিকেশন প্যানেলে প্রবেশ করে এস বাইক মোডটি অ্যাক্টিভেট করতে পারবেন।

এই নতুন ফিচারগুলো জে সিরিজের ২০১৬ এডিশনের জে৩, জে৫ এবং জে৭ হ্যান্ডসেটগুলোয় থাকবে।হ্যান্ডসেটগুলোর আল্ট্রা-ডেটা সেভিং মোড ব্যবহারকারীকে একইসঙ্গে মোবাইল ডেটা ব্যবহার এবং ডেটা অপটিমাইজেশনের মাধ্যমে ডেটা সংরক্ষণের আলাদা তথ্য দেবে। মেনু থেকে ইউডিএস আইকন চেপে গ্রাহকরা সরাসরি এই মোডটি চালু ও বন্ধ করতে পারবেন। আল্ট্রা-ডেটা সেভিং মোড ৫০ শতাংশ পর্যন্ত ডেটা সাশ্রয় করতে পারে। এর স্মার্ট ম্যানেজার কত শতাংশ ডেটা খরচ এবং কত শতাংশ অবশিষ্ট রয়েছে তা ব্যবহারকারীকে জানাতে সক্ষম।

গ্যালাক্সি জে৭ ২০১৬ এডিশনে ৫.৫ ইঞ্চি এবং গ্যালাক্সি জে৫ ২০১৬ এডিশনে রয়েছে ৫.২ ইঞ্চির এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই হ্যান্ডসেটগুলোতে আরও আছে এফ ১.৯ অ্যাপারচার সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল-এর রিয়ার ক্যামেরা। এই ফোনগুলোতে ২ জিবি র‌্যামসহ যথাক্রমে ৬৪-বিটের অক্টাকোর (১.৬ গিগাহার্টজ) এবং কোয়াডকোর প্রসেসর (১.২ গিগাহার্টজ) ব্যবহার করা হয়েছে।

NO COMMENTS