সিকিউরিটি ফার্ম AVG এমন ১০টি অ্যাপকে চিহ্নিত করেছে, যাদের জন্য আপনার স্মার্টফোনের চার্জ সবচেয়ে দ্রুত ফুরিয়ে আসে।(10 apps reducing your phone charge) আর শুধু ব্যাটারি লাইফ কেন, এই ১০ কালপ্রিট অ্যাপ স্মার্টফোনের ইন্টারনাল স্টোরেজ ও মোবাইল ডেটাও খরচ করে সবচেয়ে বেশি।
১. ক্যান্ডি ক্রাশ সাগা: গেমিং অ্যাপের তালিকায় সবার উপরে থাকা এই গেমটি ফোনের ব্যাটারি, স্টোরেজ ও ডেটা সবচেয়ে বেশি খরচ করে।
২. ক্ল্যাশ অফ ক্ল্যানস: কুখ্যাত অ্যাপসের তালিকায় দ্বিতীয় নামটি আরও একটি গেমিং অ্যাপের। জনপ্রিয় ক্ল্যাশ অফ ক্ল্যানস কিন্তু স্মার্টফোনের ব্যাটারির জন্য অভিশাপ।
৩. গুগল প্লে সার্ভিস: AVG জানাচ্ছে, গুগল প্লে সার্ভিস ফোনের ইন্টারনাল স্টোরেজ, ডেটা ও ব্যাটারির মাত্রাতিরিক্ত খরচ করে।
৪. ওএলএক্স: ফ্রি ক্লাসিফায়েড বিজ্ঞাপনের এই অ্যাপটি তালিকায় চতুর্থ স্থানে রয়েছে।
৫. ফেসবুক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং এই অ্যাপও কিন্তু আপনার সাধের স্মার্টফোনের চার্জ শেষ করতে সিদ্ধহস্ত।
৬. WhatsApp: বন্ধ করলেও ব্যাকগ্রাউন্ডে অনবরত চলতে থাকায় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ফোনের ব্যাটারি শেষ করে দিতে পারে দ্রুত।
৭. অ্যান্টি ভাইরাস অ্যাপ: জেনে রাখুন, অ্যান্ড্রয়েড নিজেই নির্দিষ্ট সময় অন্তর সেন্ট্রাল ডেটাবেসকে নিরাপদ রাখতে স্ক্যানিং করে। তাই আলাদা করে ফোনে কোনও ফ্রি অ্যান্টি ভাইরাস অ্যাপ ডাউনলোড করাটা বোকামো। এই অ্যাপগুলি নিজেরাই সবচেয়ে বেশি ব্যাটারি খরচ করে চলে। সঙ্গে আজেবাজে বিজ্ঞাপন দেখাতে বাধ্য করে ইউজারকে।
৮. ব্যাটারি-সেভার: ব্যাটারি ফুরিয়ে এলে অ্যান্ড্রয়েড নিজে থেকেই কিছু অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ করে দেয়। তাই প্লে স্টোর থেকে কিছু আজেবাজে ফ্রি ব্যাটারি-সেভার ডাউনলোড করবেন না। ওই অ্যাপগুলিই বরং ফোনের ব্যাটারির অতিরিক্ত খরচ করে, বলছে AVG।
৯. ওয়েদার ও ক্লক উইজেট: ফোনেই বেশ কিছু ইনবিল্ট ওয়েদার ও ঘড়ির উইজেট থাকে। সেগুলি কিন্তু বাড়তি ব্যাটারি খরচ করে।
১০. Solitaire: AVG-র এই তালিকায় ১০ নম্বরে রয়েছে আরও একটি জনপ্রিয় গেমিং অ্যাপ। ফোনে তাসের এই গেমটি খেললে কিন্তু বেশ চার্জ খরচ হয়।

NO COMMENTS

LEAVE A REPLY