কোনো ক্ষুদ্র ব্যবসার জন্য ক্লাউড স্টোরেজই হতে পারে সেরা বিনিয়োগগুলোর একটি। দুর্যোগের আঘাতে সব লণ্ডভণ্ড হয়ে যায়, ডিভাইসগুলো সব স্থানচ্যুত হয়ে পড়ে, আর আপনি কখনোই আগে থেকে জানবেন না ঠিক কখন হুট করেই আপনার কোন ফাইলটি দরকার হবে। আর ডকুমেন্ট এবং মাল্টিমিডিয়া ফাইলগুলো আকারে এতোটাই বড় হয় যে, ইমেইলে পাঠানো সম্ভব হয় না। সে কারণেও ক্লাউড স্টোরেজই যথাযথ ফাইল শেয়ারিং টুলস। নির্ভরযোগ্য ডাটা ব্যাকআপ সলিউশন, যে কোনো সময় যে কোনো জায়গা থেকে তাৎক্ষণিক ফাইল অ্যাকসেস সুবিধা, অথবা ক্লায়েন্ট এবং সহকর্মীদের সাথে ফাইল শেয়ার করতে আপনার জন্য রয়েছে সর্বোপরি ক্লাউড স্টোরেজ সার্ভিস। ক্ষুদ্র ব্যবসার জন্য ২২টি ক্লাউড স্টোরেজ সলিউশন হলো:

জুলজ: www.zoolz.com – আপনার কি ক্ষুদ্র ব্যবসার জন্য অনুকুল দামে বড় ব্যবসার ক্লাউড স্টোরেজ সুবিধা দরকার? কোনো স্টিকার শক ছাড়াই জুলজ দিচ্ছে ক্ষুদ্র ব্যবসার জন্য বড় ব্যবসায়ের ক্লাউড স্টোরেজ অ্যাকসেস।

জাস্ট ক্লাউড: জাস্ট ক্লাউড হলো একটি সহজ, দ্রুত এবং নিরাপদ অনলাইন স্টোরেজ প্রোভাইডার। এতে স্বয়ংক্রিয়ভাবে ডকুমেন্ট, ছবি, গান এবং ভিডিও সংরক্ষণ করা যায়।

হাইটেইল: বিশ্বব্যাপী পেশাদারদের নিরাপদ ফাইল শেয়ারের মাধ্যম হলো হাইটেইল। এছাড়া এর মাধ্যমে বিশ্বের যে কোনো জায়গা থেকে আরো বেশি কার্যকর ও দক্ষ সহযোগিতার মাধ্যমে সংরক্ষিত ফাইলের নিয়ন্ত্রণও করা সম্ভব।

ওপেন ড্রাইভ: ওপেন ড্রাইভ একটি ক্লাউড ভিত্তিক ক্লাউড স্টোরেজ ও অফিস স্যুট যাতে আপনি যে কোনো জায়গা থেকে প্রবেশ করতে পারবেন। এতে আপনার ব্যবসা পরিচালনার জন্য তিনিটি সেবা সরবরাহ করা হয়: ১. ওপেন ড্রাইভ ড্রাইভ ফর স্টোরিং, সিঙ্কিং অ্যান্ড শেয়ারিং

ফাইলস; ২: ওপেন ড্রাইভ নোটস ফর নোট টেকিং, টু ডু লিস্টস অ্যান্ড আদার ওয়ার্ড প্রসেসিং; ৩. ওপেন ড্রাইভ ফর টাস্কস ফর প্রজেক্ট ম্যানেজমেন্ট। ওপেন ড্রাইভ ৫ গিগাবাইট পর্যন্ত ফ্রি সেবা সরবরাহ করে থাকে।

মোজি: মোজি সরবরাহ করে ক্লাউড ব্যাকআপ, সিঙ্ক অ্যান্ড মোবাইল অ্যাকসেস ফর কম্পিউটারস অ্যান্ড সার্ভারস ফর ইন্ডিভিজ্যুয়ালস, বিজনেস অ্যান্ড এন্টারপ্রাইজ আইটি সার্ভিস। মোজির ফিচারগুলোর মধ্যে আরো রয়েছে, স্বয়ংক্রিয় ক্লাউড ব্যাকআপ, মোবাইল অ্যাকসেস, সামরিক মানের নিরাপত্তা, ডাটা রিস্টোর ক্যাপাবিলিটিস, সার্ভার ব্যাকআপস অ্যান্ড ডাটা ম্যানেজমেন্ট।

কার্বোনাইট: কার্বোনাইট ক্ষুদ্র ব্যবসা ও হোম অফিস পরিচালনাকে মসৃণ রাখে। এই কোম্পানি তথ্যের সুরক্ষা, পুনরুদ্ধার এবং যে কোনো সময় যে কোনো জায়গা থেকে ফাইলে প্রবেশাধিকারের সেবা স্বল্পমূল্যে সরবরাহ করে।

লাইভড্রাইভ: এটি অনলাইন ব্যাকআপ এবং সিঙ্ক স্টোরেজ কোম্পানি। বিভিন্ন ব্যবসার জন্য লাইভ ড্রাইভ ক্লাউড স্টোরেজ, ক্লাউড সিঙ্ক সক্ষমতা, ওয়েব শেয়ারিং, ক্লাউড কোলাবোরেশন এবং অনলাইন ব্যাকআপ সেবা সরবরাহ করে থাকে।

জিপ ক্লাউড: ডকুমেন্টস, ফটো, মিউজিকসহ আরো বেশ কিছু জিনিস সংরক্ষণের জন্য জিপ ক্লাউড সরল অনলাইন স্টোরেজ সুবিধা সরবরাহ করে থাকে। জিপ ক্লাউড ব্যবহার করে ইউজাররা তাদের সব ফাইল নিজেদের ট্যাবলেট, স্মার্টফোন, ল্যাপটপ এবং ডেস্কটপ কম্পিউটারে গুছিয়ে রাখতে পারে এবং অন্যদের সাথেও ফাইল ও ফোল্ডার শেয়ার করতে পারে।

এ ড্রাইভ: এ ড্রাইভ লাখ লাখ ব্যক্তি, ব্যবসা এবং উদ্যোক্তা পর্যায়ের ইউজারদের জন্য অনলাইন ক্লাউড স্টোরেজ সেবা সরবরাহ করে থাকে। এসসিপি, এসএফটিপি, অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল অ্যাপ ব্যবহার করে ফাইল স্থানান্তর; যে কোনো সময় যে কোনে জায়গা থেকে সংরক্ষিত তথ্যে প্রবেশাধিকার, একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন এবং একটি ইজি সার্চ টুল সুবিধা সরবরাহ করে এ ড্রাইভ।

ক্র্যাশ প্ল্যান: পুরোপুরি ব্যাকআপ সেবাসহ অনলাইন স্টোরেজ সমন্বয় করে থাকে ক্র্যাশ প্ল্যান। এই সার্ভিস প্রতি মিনিটে পরিবর্তিত তথ্যের ব্যাকআপ সুবিধা সরবরাহ করে থাকে এবং প্রতি মুহূর্তে অনলাইনে তথ্যের পরিবর্তন খেয়াল রাখে।

 

NO COMMENTS

LEAVE A REPLY