১ ফেব্রুয়ারি থেকে ১১তম বেসিস সফটএক্সপো ২০১৭

Credit:- BASIS

‘ফিউচার ইন মোশন’স্লোগান নিয়ে আগামী ১ থেকে ৪ ফেব্রুয়ারি  রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত  হবে ১১তম বেসিস সফটএক্সপো -২০১৭।

প্রদর্শনী এলাকাকে বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস ও বিপিও জোন, মোবাইল ইনোভেশন জোন এবং ই-কমার্স জোন এই ৪ ভাগে ভাগ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ব্যবসার প্রসারের জন্য থাকছে স্থানীয় ও আন্তর্জাতিক ‘বিজনেস ম্যাচমেকিং সেশন’। এর বাইরেও থাকবে বিজনেস লাউঞ্জ। উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে সিএক্সও নাইট এবং অ্যাওয়ার্ড নাইট।

বেসিস সফটএক্সপোর নিজস্ব ওয়েবসাইট www.softexpo.com.bd তে গিয়ে অথবা প্রদর্শনীস্থলে আগ্রহীরা নিবন্ধন করে বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশ করতে পারবেন।

তরুণ প্রজন্মকে দেশের তথ্যপ্রযুক্তি খাতে চাকরির সুযোগ করে দেওয়ার জন্য থাকছে আইটি জব ফেয়ার। যেখানে বিভিন্ন তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলো পছন্দসই প্রার্থী খুঁজে নেবে। শিশুদের জন্য থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আউটসোর্সিং পেশায় জড়িতদের কাজের স্বীকৃতি দিতে গত কয়েক বছর ধরে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আয়োজন করে আসছে। এবারের সফটএক্সপোতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

মেলায় অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত থাকবেন বলে আশা করছে বেসিস।

চারদিনের এই প্রদর্শনী চলাকালে প্রায় ৩০টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে দেশ-বিদেশের স্বনামধন্য তথ্যপ্রযুক্তিবিদ ও আলোচকরা বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও আলোচনা করবেন।

NO COMMENTS

LEAVE A REPLY