zunaid ahmed palak অফিচিয়াল পে থেকে সংগ্রহিতি
Image credit: Zunaid Ahmed palak Facebook Page

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ২০২১ সালের মধ্যে ২০ লাখ তরুণ-তরুণীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পের মাধ্যমে প্রশিক্ষিত করে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।
যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে বৃহস্পতিবার সকালে দিনব্যাপি চাকরি মেলার উদ্বোধনকালে প্রতিমন্ত্রী একথা বলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

জুনায়েদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে। এলক্ষে ২০১০ সালে বাংলাদেশে হাই-টেক পার্ক অথরিটি প্রতিষ্ঠা করা হয়।

তিনি বলেন, যারা চাকরির জন্যে ছুটাছুটি করছে তাদের সহায়তা দিতে সরকার এই আইটি ইন্ডাস্ট্রি তৈরী করেছে। এখান থেকে ট্রেনিং নিয়ে তারা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবে।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ,যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, যশোর জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার প্রমুখ।

মেলায় স্টল দিয়েছে ৩১টি প্রতিষ্ঠান। সকাল ৯টায় মেলা শুরু হওয়ার কথা থাকলেও আটটার আগে থেকেই তরুণ-তরুণীরা টেকনোলজি পার্কে ঢুকতে শুরু করেন।

NO COMMENTS