প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে পেমেন্ট টু গভর্ণমেন্ট (পিটুজি) পদ্ধতিতে প্রয়োজনীয় পরিষেবা বিল ও ফি প্রদানের লক্ষ্যে আজ ২৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, টেলিটক এবং ১৬ টি পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ এবং ১৬ টি পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড-ডেসকো, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ, খুলনা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ, চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ও সাভার পৌরসভা’র প্রতিনিধিবৃন্দ।

রূপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সকল পরিষেবা বিল ও ফি একটি একক প্লাটফর্ম থেকে প্রদানের লক্ষ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এসব পরিষেবা বিল ও ফি জমা দেয়ার ক্ষেত্রে জনগনের ভোগান্তি অনেকাংশে কমিয়ে আনার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সমঝোতা স্মারক অনুযায়ী সকল শ্রেণী পেশার জনগন তাদের পানি, বিদ্যুৎ ও গ্যাস বিল টেলিটক মোবাইলের মাধ্যমে খুব সহজে যেকোন স্থান থেকে একক ব্যবস্থায় প্রদান করতে পারবে।

NO COMMENTS

LEAVE A REPLY