উড়ন্ত সেলফি ক্যামেরা “এয়ার সেলফি”

সেলফি তোলা যাবে  নতুন অ্যাঙ্গেল থেকে। সেলফি এবার তুলতে পারবেন ছোট্ট উড়ন্ত ক্যামেরায়। এয়ার সেলফি নামের নতুন এই উড়ন্ত সেলফি ক্যামেরাটি আসলে একটা ছোট্ট ড্রোন এবং এটি এতটাই ছোট এবং হালকা যে, স্মার্টফোন এবং ড্রোন, দুটোই এর খাপের মধ্যে রাখা যাবে। অ্যালুমিনিয়ামের তৈরি এই সেলফি ড্রোনের ওজন মাত্র ৫২ গ্রাম।

বাজারে আসার জন্য তৈরি এয়ার সেলফি। ইতিমধ্যেই এয়ার সেলফি অর্ডার নেওয়া শুরু হয়েছে। মার্কিন বাজারে এর মূল্য ২৬০ ডলার। এই মুহূর্তে ভারতীয় টাকার হিসেবে খরচ মোটামুটি সাড়ে ১৭ হাজার টাকা। জানা গিয়েছে, মে মাস থেকে সিপিং শুরু হবে। এই সেলফি ড্রোন ক্যামেরা থাকলে নিজের দুর্দান্ত সেলফি কিংবা গ্রুপ সেলফি তোলা যাবে সহজেই। ৫ মেগাপিক্সেল এইচডি ভিডিও ক্যামেরাযুক্ত এয়ার সেলফি ডিভাইসটিতে রয়েছে ২৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। টানা ৩ মিনিটেরও বেশি সময় ধরে ডিভাইসটিকে ওড়ানো যাবে এবং ছবি তোলা যাবে। নতুন করে ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট। ডিভাইসটি মাটি থেকে ২০ মিটার পর্যন্ত ওপরে উঠতে পারবে। স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে।

এই ডিভাইসে ৪ গিগাবাইট ইন বিল্ট স্টোরেজ এবং ওয়াই-ফাই সুবিধা রয়েছে। ওয়াই-ফাই এর মাধ্যমে স্মার্টফোনে ছবি পাঠানো যাবে। আবার মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমেও ছবি নেওয়া যাবে। তবে যেকোনো ফোনই এই ডিভাইসের মাধ্যমে ছবি তুলতে পারবে না। আইফোন ৭, ৭ প্লাস, ৬এস, ৬এস প্লাস, গুগল পিক্সেল, স্যামসাং গ্যালাক্সি এস৭ সহ আরও কিছু স্মার্টফোন রাখা যাবে এয়ারসেলফির খাপে।

NO COMMENTS

LEAVE A REPLY