Picture Credit- geekculture.co

ক্লাউড-ভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ‘রবি সার্ভিসবট’ নামে সার্ভিস রোবট চালু করলো মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠান-রবি।

রাজধানীর রবি কর্পোরেট অফিসের এক্সপেরিয়েন্স সেন্টারে সার্ভিসবটটি উদ্বোধন করা হয়। এ সময় চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ ছাড়াও রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন, রবির হেড অফ ইনফরমেশন টেকনোলজি আসিফ নাইমুর রশীদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রবি-সার্ভিসবটের সার্ভিস ফিচারগুলো তুলে ধরেন আসিফ নাইমুর রশীদ। তিনি বলেন, রবি-সার্ভিসবট একটি উদ্ভাবনী ট্রাই-পোলার প্রাইভেট ক্লাউড আর্কিটেকচার যা যে কোনো পরিবেশে স্মার্ট ও পারসোনালাইজড সেবা দিতে সক্ষম।

এটি ব্যবহারকারীদের সাথে স্বাভাবিক ভাব-আদান প্রদান করতে পারে। এ প্রাইভেট ক্লাউড সিস্টেমের মাধ্যমে ‘অত্যাধুনিক কৃত্রিম বৃদ্ধিমত্তার’ সুবিধা পাওয়া যাবে, যেমন- ইউজার ম্যানেজমেন্ট, কমিউনিকেশনস সাপোর্ট, রিমোট হার্ডওয়্যার কন্ট্রোল, ডেটা স্টোরেজ ও অন্যান্য সুবিধা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হিউম্যানওয়েডগুলোর ওপেন এপিআই ফ্রেমওয়ার্কের সহায়তায় রবির নিজস্ব আইটি ডেভলপমেন্ট টিম এমন একটি অ্যাপ তৈরি ও স্থাপন করবে, যার মাধ্যমে রবি-সার্ভিসবটের সাহায্যে বেশ কয়েকটি কাজ করা যাবে।

ব্যবহারকারীরা প্রাইভেট ক্লাউড সিস্টেমের মাধ্যমে ব্যক্তিগত মোবাইল ডিভাইস ব্যবহার করে ম্যানুয়াল কন্ট্রোল অথবা রবি-সার্ভিসবটের বিল্ট-ইন অডিও-ভিজ্যুয়াল ফিচার ও এইচডি ক্যামেরার সাহায্যে রবি-সার্ভিসবটটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

অ্যাপল স্টোর বা গুগল প্লে থেকে প্রাইভেট ক্লাউড সিস্টেমটি ডাউনলোড করা যাবে। রবি-সার্ভিসবটের অপারেটিং সিস্টেম তথ্য সুরক্ষার জন্য ডেটা এনক্রিপশন এবং অ্যাডভান্সড অ্যাকসেস কন্ট্রোল প্রদান করে।

NO COMMENTS