Credit:- ICT Review

প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা ছড়িয়ে দিতে ‘অ্যাসিসটেড ই-কমার্স’ (Assisted E-Commerce) নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস ‘আজকের ডিল ডট কম’ (AjkerDeal.com) এবং রিটেইল সার্ভিস ডেলিভারি ব্র্যান্ড ‘পেওয়েল’ (PayWell)। (Assisted e-commerce started their journey)

রবিবার রাজধানীর বেসিস সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে যৌথভাবে ই-কমার্স সেবা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। ‘অ্যাসিসটেড ই-কমার্স মডেল ও এর এজেন্ট নেটওয়ার্ক তৈরির উদ্যোগ আজ বেসিস সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজকের ডিলের চেয়ারম্যান ফাহিম মাসরুর , ‘সকলের জন্য ই-কমার্স’ থিম নিয়ে আয়োজিত অনুষ্ঠানে বলেন, ই-কমার্সে বড় ধরনের সম্ভাবনা থাকলেও অনলাইন পেমেন্টের সমস্যায় অনলাইন কেনাকাটা বেশি দূর এগোয়নি। সহযোগী ই-কমার্সের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স ছড়িয়ে দিলে এ খাতের সম্ভাবনা আরও বাড়বে। বর্তমানে ঢাকার বাইরে থেকেই অনলাইনে পণ্য কেনাবেচা হচ্ছে বেশি।

পেওয়েলের চেয়ারম্যান আনিসুল ইসলাম বলেন, দেশে এই ধরনের উদ্যোগ এই প্রথম। পেওয়েল ইতিমধ্যেই তার এজেন্ট নেটওয়ার্ক বিভিন্ন টেলিফোন বিল, বিদ্যুত্ বিলসহ অনেক সেবার পেমেন্টের জন্য ব্যবহার করছে। এখন থেকে এই নেটওয়ার্ক ব্যবহার হবে অনলাইন শপিং সুবিধা দেবার জন্য।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পেওয়েলের এমডি ফায়জুল হামিদ, চিফ মার্কেটিং অফিসার, মুহাম্মদ কুদরতুল্লাহ, আজকের ডিলের সিটিও রনি মন্ডল ও বিজনেস হেড সৌরভ কবির।

NO COMMENTS