দেশের বাজারে আসুসের নতুন তিনটি নোটবুক

Credit:- ASUS

বিশ্বখ্যাত নোটবুক নির্মাতা আসুসের প্রযুক্তিপণ্য পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড বাংলাদেশের বাজারে নিয়ে এলো তিনটি নতুন মডেলের নোটবুক। মডেল তিনটি হলো আসুস রিপাবলিক অফ গেমার (আর ও জি) সিরিজের জি ৭০১ ভিও, আসুস ভিভোবুক ম্যাক্সএক্স৪৪১/৫৪১ এবং আসুস জেনবুক ফ্লিপইউএক্স৩৬০।

আসুসের রিপাবলিক অব গেমার (আর ও জি) সিরিজে নতুন যোগ দিয়েছে জি ৭০১ ভিও গেমিং নোটবুক। উচ্চতর গ্রাফিক্স এর গেম খেলার জন্য ডেস্কটপ গ্রেড গ্রাফিক্স কার্ড দিয়ে তৈরি করা হয়েছে আসুস এর এই নতুন গেমিং নোটবুকটি। এতে ব্যাবহার করা হয়েছে  ষষ্ঠ প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর আর ৮ গিগাবাইট ডেস্কটপ-গ্রেড এনভিডিয়া জিফোর্স এর জিটিএক্স ৯৮০ ভিডিও কার্ড। এতে আরো থাকছে ৬৪ গিগাবাইটের ডি ডি আর ৪ র‌্যাম, ফুল এইচডি ডিসপ্লে, ১ টেরাবাইট এস এসডি সহ আরো অনেক ফিচার।

আসুস জেনবুক ফ্লিপ আল্ট্রাবুকটি তৈরি করা হয়েছে আধুনিক স্টাইল আর সৌন্দর্য এর কথা মাথায় রেখে। এর বিশেষত্ব হলো একে ৩৬০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো সম্ভব। আর তাই এর ব্যাবহারকারী খুব সহজেই একে ল্যাপটপ থেকে ট্যাবলেটে পরিবর্তন করে নিতে পারবেন। মাত্র ১৩.৯ মিলিমিটার পাতলা আর ১.৩ কেজি ওজন হওয়ায় জেনবুক ফ্লিপ বহন করা অত্যন্ত সহজ। কিউ-এইচডি আইপিএস ডিসপ্লেসহ এতে আরো থাকছে ৮ গিগাবাইট র‌্যাম এবং ১ টেরাবাইট হার্ড ডিস্ক।

আসুস ভিভোবুক ম্যাক্স তৈরি করা হয়েছে ব্যাবহারকারীর মাল্টিমিডিয়া এবং দৈনন্দিন কাজের কথা মাথায় রেখে। যেকোনো রকমের মাল্টিমিডিয়া উপভোগে নতুন মাত্রা যোগ করতে এতে ব্যবহার করা হয়েছে আসুস এর বিশেষ টেকনোলজি সনিক মাস্টার এর তিন ওয়াটের ট্রান্সমিশন লাইন এবং ২৪ সিসি এর অডিও চেম্বার। যা এর ব্যাবহারকারীকে দেবে স্পষ্ট শব্দ শোনার অনুভুতি। এতে আছে ইন্টেলের ষষ্ঠ প্রজন্মের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স ৯২০ এম এক্স গ্রাফিক্স কার্ড। সঙ্গে থাকছে ১৬ গিগাবাইট পর্যন্ত র‌্যাম আর ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ।  ১

আসুস ভিভোবুক ম্যাক্সে রয়েছে ইন্টেলের ষষ্ঠ প্রজন্মের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স ৯২০ এম এক্স গ্রাফিক্স কার্ড। এছাড়াও ১৬ গিগাবাইট পর্যন্ত র্যা ম আর ২৫৬ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ। ১৪ এবং ১৫ ইঞ্চি ডিসপ্লে ছাড়াও কোর আই ৩ থেকে শুরু করে বিভিন্ন কনফিগারেশনের সমন্নয় থেকে বেছে নেয়া যাবে পছন্দের ভিভোবুক।

NO COMMENTS

LEAVE A REPLY