অ্যাপিকটা অ্যাওয়ার্ডে প্রথমবার প্রতিযোগী বাংলাদেশ

Credit:- ICT news

আগামী ২ থেকে ৫ ডিসেম্বর তাইওয়ানের তাইপে শহরে অনুষ্ঠেয় এই আয়োজনে এশিয়ার ১৬টি দেশের প্রতিনিধিদের সঙ্গে প্রতিযোগিতায় নামবে বেসিসের ১০টি সদস্য প্রতিষ্ঠান।

এশিয়া অঞ্চলে প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স আয়োজিত অ্যাপিকটা অ্যাওয়ার্ডের ১৬তম আসরে অংশ নিচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস, বেসিস। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে বুয়েট, এনএসইউ ও আইইউবির প্রতিনিধি দল অংশ নিচ্ছে।

অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের অংশগ্রহণ সম্পর্কে জানাতে বৃহস্পতিবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান ও পরিচালক উত্তম কুমার পালসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)।

২০১৫ সালে বাংলাদেশের একমাত্র সংগঠন হিসেবে বেসিস অ্যাপিকটার সদস্যপদ লাভ করে। এই অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি অ্যাপিকটা সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আয়োজন করে থাকে। আগামী ২ থেকে ৫ ডিসেম্বর তাইওয়ানে এবারের অ্যাপিকটা অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, বৃহস্পতিবার রাতেই অ্যাপটিকা অ্যাওয়ার্ডে অংশ নিতে বেসিস নির্বাচিত দল তাইওয়ান যাচ্ছে। এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স অ্যাওয়ার্ড (অ্যাপিকটা অ্যাওয়ার্ড) একটি আন্তর্জাতিক পুরস্কার প্রতিযোগিতা যা অ্যাপিকটা পরিচালিত এবং ১৭টি অর্থনীতি অঞ্চলের সদস্য নিয়ে অ্যাপিকটা গঠিত। তিনি আরও বলেন, এবছর মোট ১১টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হচ্ছে। আমরা আশা করছি প্রথমবারের মতো অংশগ্রহণ করেই আমরা কিছু পুরস্কার আমাদের ঘরে আনতে পারব এবং এবারে অ্যাপিকটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০১৭ সালে বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ড আয়োজনের জন্য আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এবারের অ্যাপিকটা অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে বিচারক হিসেবে বেসিস কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোস্তাফা জব্বার, জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল।

NO COMMENTS

LEAVE A REPLY