Picture Credit- @Mahabubmunna/twitter

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যার্লিফোনিয়ায় অবস্থিত গুগলের প্রধান কার্যালয় গুগল প্লেক্সে গুগল লোকাল গাইড সামিটে বাংলাদেশ দুটি অ্যাওয়ার্ড জিতে নেয়।

১৬টি ক্যাটাগরির মধ্যে দুটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড অর্জন করেছে গুগল লোকাল গাইড বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশ লোকাল গাইডের মোডারেটর মাহাবুব হাসান ও বেস্ট সুভিনিয়র অ্যাওয়ার্ড গ্রহণ করেন সোনিয়া বিনতে খোরশেদ।

তিন দিন ব্যাপী এ সামিটে ছিল সামাজিক ও তথ্য প্রযুক্তির বিভিন্ন সমস্যা নিয়ে সেমিনার আলোচনা ও  গুগল মাপ ভিত্তিক সমাজ সেবা বাড়ানোর কৌশল নিয়ে আলোচনা করা হয়।

পুরস্কার প্রাপ্তি নিয়ে মাহাবুব হাসান বলেন, এটা আসলেই আমার জন্য অনেক গর্বের বিষয়, যখন মঞ্চে দুই দুইবার বাংলাদেশের নাম নেওয়া হচ্ছিলো। বাংলাদেশের পতাকা হাতে নিয়ে আমি আরও অনেক দূর যেতে চাই।

এবারের সামিটের মূল বিষয় বস্তু ছিল , আক্সেসেবিলিটিস ( ফিজিক্যাল ডিজেবিলিটিসদের  টেক এ কিছু করার ক্ষেত্রে তাদের প্রাধান্য, ইমেজ প্রসেসিং, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্ট, ইউজার জেনারেটেড কন্টেন্ট) প্রতি জোর দেয়া।

চলতি অক্টোবরের ১০ থেকে ১২ তারিখ অনুষ্ঠিত হয় গুগল লোকাল গাইড সামিট। যেখানে দুই হাজারের বেশি আবেদন থেকে বাছাই করে ৬২ দেশের ১৫০ জনকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়।

উল্লেখ্য, ৬২টি দেশের মধ্যে ১৬ টি পুরস্কার বিতরণ করা হয়, যার মধ্যে বাংলাদেশই একমাত্র দেশ যারা দুটি পুরস্কার অর্জন করেন।

NO COMMENTS