Mustafa_Jabbar reception basis

টেকনোক্রেট মন্ত্রী হিসেবে মঙ্গলবার ( ২রা জানুয়ারী ) তথ্য প্রযুক্তি উদ্যোক্তা মোস্তাফা জব্বার শপথ গ্রহণের পর বেসিস ও আইসিটি পরিবারের পক্ষ থেকে বেসিস অডিটোরিয়ামে বুধবার বিকেলে এ সংবর্ধনার আয়োজন করা হয়। এই সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, প্রাক্তন সভাপতি এ তৌহিদ, এসএম কামাল, হাবিবুল্লাহ এন করিম, সারওয়ার আলম, রফিকুল ইসলাম রাওলি, মাহবুব জামান, একেএম ফাহিম মাসরুর, শামীম আহসান এবং বিভিন্ন তথ্য প্রযুক্তি সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

Mustafa_Jabbar_1অনুষ্ঠানে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আবেগ আপ্লুত মোস্তাফা জব্বার বলেন, ‘আমি সত্যিই অভিভূত। ১৯৯৭ সালে সফটওয়্যার ও আইটি সেবাখাতের ব্যবসায়ীদের নিয়ে আমরা বেসিসের প্রতিষ্ঠা করেছিলাম। সেই বেসিস এর সভাপতি পদে থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সরকারের মন্ত্রীসভার সদস্য হওয়ার সুযোগ পেয়েছি। আমি বেসিস এর সকল প্রাক্তন সভাপতি, নির্বাহী কমিটি এবং সকল সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি বেসিসসহ তথ্য প্রযুক্তি শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। ’

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার তার নতুন দায়িত্ব নিয়ে সাংবাদিকদের বলেন, “আমার একদিনের (মন্ত্রী) অভিজ্ঞতা, আমি বাইরে থেকে যা জানতাম, আমাদের সরকারের এই আইটি রিলেটেড এরিয়াতে তার চেয়ে হাজার গুণ বেশি সমস্যা হচ্ছে।

“আমি ধারণা করতে পারি নাই টেলিকম ডিভিশনে ক্যান্সারের মতো সমস্যা বিরাজ করে, আর তা সমাধান করার জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আমার নিজেরে কাছে দুর্ভাগ্যজনক মনে হয়েছে, মন্ত্রণালয়ের সাথে যুক্ত কর্মকর্তারা, আমাদের নুরুল কবির (অ্যামটব মহাসচিব) পর্যন্ত তারা প্রত্যেকে এক্সপ্রেশন দিয়েছেন, কানাগলির ভেতরে বসে আছি।”

অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ বলেন, “জব্বার ভাই তার নেতৃত্বগুণ, তার অভিজ্ঞতা ও প্রজ্ঞা দিয়ে আমাদের তথ্য প্রযুক্তি শিল্পের অগ্রগতিতে ব্যতিক্রমী কিছু করবেন, সেই প্রত্যাশা আমাদের। আমাদের শুধু একটাই দাবি জব্বার ভাই যেন আমাদের কাছে জব্বার ভাই হয়ে থাকেন।”

অনুষ্ঠানে মোস্তফা জব্বারকে ফুল এবং ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান বেসিস কার্যনির্বাহী পরিষদের সদস্য, বেসিস সচিবালয় ও বিআইটিএম।

NO COMMENTS