Credit:- ICT News

সোমবার নয়াদিল্লীতে এক ইভেন্ট আয়োজন করে ভারতের বাজারের জন্য ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ এবং ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ (Blackberry Launches DTEK50 And DTEK60 Android Phones) নামের ডিভাইস দুটি উন্মোচন করে ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ।

এর মধ্যে স্মার্টফোন দুটি চলবে অ্যানড্রয়েড ৬ দশমিক শূন্য ১ মার্শম্যালো (Android 6.1) অপারেটিং সিস্টেমে। ফোন দুটিতে রয়েছে ব্ল্যাকবেরি অ্যাপ(Blackberry App)। ডুয়েল সিমের ডিটিইকে৫০ স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৪২৪ পিপিআই।

এতে রয়েছে ১ দশমিক ২ গিগাহার্জের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৭ এসওসি, সঙ্গে আছে ৩ জিবি র‍্যাম। ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের (13 MP Rear Camera)। রিয়ার ক্যামেরায় রয়েছে পিডিএএফ এবং এফ/২ দশমিক ০ অ্যাপারচার। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের (8 MP Front Camera)। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এফ/২ দশমিক ২ অ্যাপারচার।

ফোনটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে। কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, এফএম রেডিও, ব্লুটুথ ভি৪ দশমিক ২, জিপিএস/এ-জিপিএস এবং এনএফসি। ফোনটিতে আছে ২৬১০ এমএএইচ এর নন-রিমুভাল ব্যাটারি। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জ ২ দশমিক ০ প্রযুক্তি।

অন্যদিকে সিঙ্গেল সিমের ব্ল্যাকবেরি ডিটিইকে৬০ ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি কিউএইচডি (১৪৪০x২৫৬০ পিক্সেলস) স্ক্রিন। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৫৪৩ পিপিআই। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি, সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম।

ডিটিইকে৬০ ফোনটিতে রয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা(21 MP Rear Camera)। রিয়ার ক্যামেরায় রয়েছে পিডিএএফ, ডুয়েল-টোন এলইডি ফ্ল্যাশ এবং এফ/২ দশমিক ০ লেন্স। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের (08 MP Rear Camera)। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৩২ জিবি যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ফোনটিতে রয়েছে  ৩০০০ এমএএইচ এর নন-রিমুভাবল ব্যাটারি এবং দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইকচার্জ ৩ দশমিক ০। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৪দশমিক২, জিপিএস/এ-জিপিএস এবং এনএফসি।

‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ ২১ হাজার ৯৯০ রুপিতে চলতি সপ্তাহ থেকেই ভারতের বাজারে পাওয়া যাবে। আর ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ পাওয়া যাবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই, দাম পড়বে ৪৬ হাজার ৯৯০ রুপি।এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

NO COMMENTS

LEAVE A REPLY