BTRC

আইজিডব্লিউ অ্যাপল গ্লোবাল টেল কমিউনিকেশন লিমিটেড (IGW – Apple GlobalTel Communications Ltd) গত নভেম্বর থেকে এবং আইআইজি ইন্টিগ্রেটেডের বিজনেস সিসটেম অ্যান্ড সল্যুসন্স (IGW – Integrated Business Systems Solution (Pvt) Limited) এর লাইসেন্স গত ডিসেম্বর থেকে বাতিল করা হয়েছে।

রোববার (০৫ ফেব্রুয়ারি) বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের চিঠিতে জানানো হয়, এই দু’টি প্রতিষ্ঠানের অধীনে যেকোনো কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১-এর অধীন শাস্তিযোগ্য অপরাধ।

প্রতিষ্ঠান দুটির লাইসেন্স সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে বিটিআরসি এ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যে কোনো ধরনের টেলিযোগাযোগ চুক্তি সম্পাদনসহ সেবা গ্রহণ বা প্রদান বা টেলিযোগাযোগ সেবা গ্রহণ বা প্রদানের বিপরীতে আর্থিক লেনদেন না করতে অনুরোধ করেছে।

বিদেশ থেকে আসা প্রতিটি কল দেশে ঢোকে আইজিডব্লিউর মাধ্যমে। তারপর আইসিএক্স এর মাধ্যমে তা সংশ্লিষ্ট অপারেটর বা এএনএসে পৌঁছায়। অপারেটর গ্রাহকের ফোনে কলটির সংযোগ দেয়।

আইআইজি প্রতিষ্ঠানগুলো ব্যন্ডউইডথ নিয়ন্ত্রণ ও পাইকারি ব্যান্ডইউডথ আইএসপিদের কাছে বিক্রি করে এবং আইএসপিগুলো গ্রাহক পর্যায়ে এ সেবা দিয়ে থাকে।

অ্যাপল কমিউনেশনের লাইসেন্স বাতিলের পর বাংলাদেশে আইজিডব্লিউ প্রতিষ্ঠানের সংখ্যা বর্তমানে ২৪টি। আইআইজি প্রতিষ্ঠান চালু রয়েছে মোট ৩১টি।

 

NO COMMENTS

LEAVE A REPLY