ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে আসছে আইফোন৮

অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠান উইস্ট্রোন-এর প্রধান নির্বাহী রবার্ট হং বলেন, আইফোন ৮-এ যোগ হতে যাচ্ছে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি, এ বছর নতুন আইফোন ৮-এ বিল্ট ইন থাকবে ওয়্যারলেস চার্জিং।(Iphone 8 will have built in wireless charging technology)

চলতি বছরের শুরুতে ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম-এর সঙ্গেও যুক্ত হয়েছে অ্যাপল। আর ওয়্যারলেস চার্জিংয়ের পেটেন্টও করেছে প্রতিষ্ঠানটি। তাই নতুন আইফোনে ওয়্যারলেস চার্জিং আনা হচ্ছে তা একরকম নিশ্চিতই বলা যায়।

নতুন আইফোন নিয়ে ইতোমধ্যেই বেশ কিছু গুজব শোনা গেছে। সম্প্রতি ডিভাইসটি নিয়ে কিছু তথ্য ও ছবি ফাঁস করেছে চীনা সাইট আইফোনার্স। সাইটটিতে বলা হয় নতুন আইফোন ৮ নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস৮ ও এলজি জি৬-এর সঙ্গে প্রতিযোগিতায় নামবে অ্যাপল। পুরো বেজেলহীন এই আইফোনটির পর্দার অনুপাত উল্লেখ করা হয় ১৮.৫:৯।

এছাড়া আইফোন ৭-এর মতো ডুয়াল ক্যামেরা দেখা গেছে আইফোন ৮-এ। তবে, আড়াআড়ি না রেখে এবার লম্বালম্বিভাবে ডুয়াল ক্যামেরা বসানো হয়েছে এতে।

হং আরও বলেন, “পানি নিরোধী এবং ওয়্যারলেস চার্জিংয়ের মতো নতুন ফিচারগুলোতে এখন ভিন্নতা দরকার এবং পানি নীরোধী ফিচার আইফোন অ্যাসেম্বল প্রক্রিয়াও কিছুটা পরিবর্তন করবে,”।

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল পর্দার মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হবে আইফোন ৮-এর। কিন্তু ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে ডিভাইসের পেছেন অ্যাপল লোগো-এর নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হয়েছে।

ধারণা করা হচ্ছে আইফোন ৮-এ বড় ধরনের পরিবর্তন আনবে অ্যাপল। চলতি বছরের শেষ দিকে ডিভাইসটি উন্মোচনের কথা রয়েছে প্রতিষ্ঠানটির। এর আগে আইফোন ৭এস উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। কিন্তু বরাবরের ‘এস’ সিরিজের মতো আইফোন ৭এস-এও বাহ্যিক পরিবর্তন আনা হবে না বলে ধারণা করা হচ্ছে।

নতুন ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে সামনের পুরোটা অংশ জুড়ে পর্দা রাখা হয়েছে। ওপরের দিকে পর্দার কিছুটা অংশ বাদ দিয়ে সেখানে ক্যামেরা ও অন্যান্য সেন্সর বসানো হয়েছে। যেহেতু সামনে থেকে হোম বাটন বাদ দেওয়া হয়েছে তাই ধারণা করা হচ্ছে ওপরের ওই অংশেই নেভিগেশন বাটন রাখা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY