ভিআর কনটেন্ট সুবিধা নিয়ে এল ক্রোম ব্রাউজার

5

ক্রোম ব্রাউজারের লেটেস্ট ভার্সনের ওয়েবে ভারচুয়াল রিয়্যালিটি (ভিআর) নিয়ে আসার কথা জানিয়েছে গুগল। এর ফলে ভিআর ইউজারদের ভারচুয়াল রিয়্যালিটি কনটেন্ট পেতে আলাদা কোনো অ্যাপ বা ইউটিউব ব্রাউজ করা লাগবে না।

গুগলের ডেড্রিম সাপোর্টেড ফোন ও ডেড্রিম ভিউ হেডসেট ইউজ করে ইউজাররা এর ফুল এক্সপেরিয়েন্স পাবেন। অন্যান্য স্মার্টফোন ও কম্পিউটার ইউজারও ক্রোম থেকে এ সুবিধা পাবেন।

গত বছরের অক্টোবরে পিক্সেল ও পিক্সেল এক্সএল নামে স্মার্টফোন বাজারে নিয়ে আসে গুগল। ওই ফোনের সঙ্গে ভিআর হেডসেটের আত্মপ্রকাশের কথা জানায় সংস্থাটি। ডেড্রিম ভিউ নামের গুগলের এই মডেল ডেড্রিম ও ভিআর টেকনোলজির জন্য নিয়ে আসে গুগল। এর দাম ৭৯ মার্কিন ডলার।

গুগল এক ব্লগ পোস্টে বলেছে, ভিআরের অভিজ্ঞতা পেতে ডেড্রিম সমর্থনযুক্ত ফোন ও ডেড্রিম ভিউয়ে ক্রোম ব্যবহার করুন। গুগলের ভাষ্য, সবার কাছে সব যন্ত্রে ভারচুয়াল কনটেন্ট পৌঁছে দিতে চায় গুগল। শিগগিরই গুগল কার্ডবোর্ড ভিআরসহ অন্যান্য হেডসেট সমর্থন করার কথা বলেছে প্রতিষ্ঠানটি।

গুগলের নতুন স্মার্টফোন এই হেডসেটের সামনে রাখলে তা এনএফসি টেকনোলজিরর মাধ্যমে কাজ করে। গুগলের তরফ থেকে জানানো হয়েছে, সবার কাছে সব ডিভাইসে ভারচুয়াল কনটেন্ট পৌঁছে দেওয়ার জন্যে তাদের এই উদ্যোগ।

NO COMMENTS