ekhanei.com - telenor

বন্ধ হল অনলাইন কেনাবেচার অন্যতম জনপ্রিয় সাইট ‘এখানেই ডটকম'(www.ekhanei.com)। টেলিনর, স্কিবিস্টেড ও ন্যাসপারের যৌথ মালিকানায় পরিচালিত এখানেই ডটকমের কার্যক্রম ১৭ মে থেকে বন্ধের সংবাদ টেলিনরের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

এখানেই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শৈলেন্দ্র নাথান এক বিজ্ঞপ্তিতে বলেছেন, ক্লাসিফায়েড মার্কেটের বর্তমান অবস্থা, দীর্ঘমেয়াদি সম্ভাব্যতা ও মুনাফা অর্জন করতে না পারায় মালিকপক্ষের সম্মিলিত সিদ্ধান্তে এখানেই ডটকমের কার্যক্রম বাংলাদেশে বন্ধ করছে।

সংবাদমাধ্যমে আসা তথ্য অনুযায়ী, বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৫০ জনের মতো কর্মী আছেন। যেহেতু প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাচ্ছে, তাই কর্মীদের নিয়ে কী করা হবে বা কোন প্যাকেজে তাঁদের বিদায় দেওয়া হবে, তা নিয়ে আলোচনা চলছে।

নরওয়ের টেলিনর ২০১৩ সালে ক্লাসিফায়েড ব্যবসার শীর্ষস্থানীয় কোম্পানি শিবস্টেডকে সঙ্গে নিয়ে এসএনটির ৫০ শতাংশ মালিকানা কিনে নেয় এবং অনলাইন মার্কেট প্লেসের ব্যবসায় আসে। ৭০১ সার্চ নামের আরেকটি প্রতিষ্ঠানের ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানাও কিনে নেয় তারা।

এরপর ২০১৫ সালে ন্যাসপার্সের সঙ্গে মিলে বাংলাদেশসহ চার দেশে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের যৌথ ব্যবসা শুরু করে তারা, যেখানে টেলিনরের মালিকানা ছিল ২৫ শতাংশ।

টেলিনর জানিয়েছে, গত ১১ মে শিবস্টেডের সঙ্গে করা চুক্তি অনুযায়ী, লাতিন আমেরিকায় এসএনটির যৌথ ব্যবসা থেকে টেলিনর সরে যাবে এবং মালয়েশিয়ার, ভিয়েতনাম, মিয়ানমারে শিবস্টেডের শেয়ার তারা অধিগ্রহণ করবে।

২০১৪ সালের জুন মাসে পরিবর্তিত নাম ‘এখানেই ডটকম’ নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করে বিনা মূল্যে ইন্টারনেট বিজ্ঞাপনী প্রতিষ্ঠান ‘সেল বাজার ডটকম’। ২০০৬ সালে সেলবাজার ডটকম যাত্রা শুরু করে। এখানেই শেষ হলো তাদের ১১ বছরের যাত্রা।

NO COMMENTS

LEAVE A REPLY