ডিজিটাল ওয়ার্ল্ড দ্বিতীয় দিন

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এ গান গাইছেন প্রতিমন্ত্রী পলক Credit:- ICT News

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনের দ্বিতীয় দিনে ‘ভেঞ্চার ক্যাপিটাল ফর স্টার্ট-আপ’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। বেসিসডিজিটাল ওয়ার্ল্ড নামে তথ্যপ্রযুক্তি মেলার দ্বিতীয় দিনে ভেঞ্চার ক্যাপিটাল, ই-কমার্স, ডিজিটাল প্ল্যাটফর্ম ও প্রযুক্তি ব্যবসাবিষয়ক মোট আটটি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয় ডিজিটাল ওয়ার্ল্ড।
বৃহস্পতিবার সকালে ‘ভেঞ্চার ক্যাপিটাল ফর স্টার্ট-আপ’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তা হিসেবে ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান খাইরুল হোসেন, এফবিসিসিআই পরিচালক শামীম আহসান প্রমুখ। সকাল সাড়ে দশটায় ১ নম্বর সেমিনার হলে ‘লিভিং নো ওয়ান বিহাইন্ড’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এম নুরুজ্জামান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। একই সময় ‘ইমপ্রুভিং বিজনেস ইফিসিয়েন্সি দো আইসিটি’ শীর্ষক সেমিনারে বক্তা হিসবে ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

গতকাল দুপুরে ‘ডিজিটাল বাংলাদেশ-পারস্পেকটিভ স্মার্ট ঢাকা’ সেমিনারে বক্তা হিসেবে ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক। একই সময় ‘বিল্ডিং আ স্মার্ট স্টার্ট-আপ ইকো সিস্টেম-কানেকটিং স্টার্ট-আপ’ শীর্ষক প্যানেল আলোচনায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। বিকেলে অনুষ্ঠিত হয় ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ ‘ইনক্লুসিভ ফাইন্যান্স দো টেকনোলজিস’ ও ‘ইন্ডাস্ট্রি-একাডেমি ডায়ালগ ফর ডিজিটাল গ্রোথ’ শীর্ষক দুটি সেমিনার।
‘নন স্টপ বাংলাদেশ’ স্লোগানে বুধবার থেকে শুরু মেলার আয়োজনে রয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ। সহ-আয়োজক হিসেবে আছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বিসিসি ও এটুআই।

NO COMMENTS

LEAVE A REPLY