‘নন স্টপ বাংলাদেশ’ ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ শুরু আজ

Credit:- ICT News

‘নন স্টপ বাংলাদেশ’ স্লোগানের রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, সভাপতিত্ব করবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ। ‘নন স্টপ বাংলাদেশ’স্লোগানের মেলাটি চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

Credit :- ICT News
Credit :- ICT News

৪০টি মন্ত্রণালয় ডিজিটাল বাংলাদেশ হিসেবে কী কী সেবা দিচ্ছে তার আদ্যোপান্ত তুলে ধরা হবে এখানে। এতে শীর্ষস্থানীয় শতাধিক বেসরকারি প্রতিষ্ঠান তাদের ডিজিটাল কার্যক্রম তুলে ধরবেন। তিন দিনব্যাপী অনুষ্ঠানে মাইক্রোসফট, ফেসবুক, একসেন্সার, বিশ্বব্যাংক, জেডটিই, হুয়াওয়েসহ খ্যাতিমান প্রতিষ্ঠানের ৪৩ জন বিদেশি বক্তাসহ দুই শতাধিক বক্তা ১৮টি সেশনে অংশ নেবেন। এ ছাড়া ৭টি দেশের ৭ জন মন্ত্রী সম্মেলন উদ্বোধনের দিন বিকাল সাড়ে ৩টায় মিনিস্ট্রিয়াল কনফারেন্সে অংশ নেবেন। স্কুল ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে আইটি ক্যারিয়ারবিষয়ক সম্মেলনের পাশাপাশি প্রথমবারের মতো উন্নয়ন সহযোগীদের নিয়ে থাকবে ডেভেলপার সম্মেলন। এ ছাড়া সফটঅয়্যার শোকেসিং, ই-গভর্নেন্স এক্সপোজিশন, মোবাইল ইনোভেশন, ই-কমার্স এক্সপো, স্টার্টআপ জোন ছাড়াও থাকবে আইটি সংশ্লিষ্ট ১২টি সেমিনার। আয়োজন করা হবে ডেভেলপমেন্ট পার্টনার্স কনফারেন্স, আইসিটি এডুকেশন সম্মেলন।

ডিজিটাল ওয়ার্ল্ডে সফটওয়্যার পণ্য তুলে ধরতে ‘সফটওয়্যার শো কেসিং’, মুঠোফোনে নতুন উদ্ভাবন এবং গেমপ্রেমীদের জন্য ‘মোবাইল ইনোভেশন ও গেমিং এক্সপো’, আইসিটিতে সরকারের উদ্যোগ জানাতে ‘ই-গভর্ন্যান্স এক্সপো’ এবং ই-কমার্স ওয়েবসাইটগুলো সমন্বয়ে থাকবে ই-কমার্স এক্সপো।

NO COMMENTS

LEAVE A REPLY