facebook

প্রতি মাসে ফেসবুকে লগইন করা ব্যবহারকারীর সংখ্যা ১৯০ কোটি ছাড়িয়ে গেছে (Facebook closes to reach 2bn users)।  ৪৫ শতাংশ আয় বাড়ার ঘোষণা আসতে পারে ফেসবুকের কাছ থেকে। এ বছরের শুরুর দিকে ফেসবুক কর্তৃপক্ষ গত বছরের আয়ের পূর্ণ প্রতিবেদন প্রকাশের সময় আয় ও ব্যবহারকারীর বাড়ার ধারাবাহিত প্রবৃদ্ধি কথা জানিয়েছিল।

চলতি বছরের প্রথম প্রান্তিকের ফল ঘোষণার আগে ফেসবুক বড় ধরনের একটি ঘোষণা দিতে পারে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের প্রবৃদ্ধি অনুসারে এ বছরের মাঝামাঝি সময় ফেসবুকে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটি ছাড়িয়ে যাবে। এপ্রিল মাসের শেষ পর্যন্ত হিসাব ধরলে ইতিমধ্যে ফেসবুক ব্যবহারকারী ১৯০ কোটি ছাড়িয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ ৮৮০ কোটি মার্কিন ডলার আয়, ৩৫৬ কোটি মার্কিন ডলার মুনাফা ও প্রতিদিন ১২৩ কোটি ব্যবহারকারীর ফেসবুকে ঢোকার তথ্য জানিয়েছিল। প্রতিদিন ১১৫ কোটি ব্যবহারকারী মোবাইল ফোন থেকে ফেসবুকে ঢোকেন বলে জানিয়েছিল ফেসবুক। ফেসবুক লাইভে সহিংস ঘটনা ও ফেসবুক নিউজফিডে ভুয়া খবর বেশি প্রচার পাওয়ার বিষয়টি সমাধানে প্রতিশ্রুতি দিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

NO COMMENTS