ফেসবুকে শুরু হল ‘ফাইন্ড ওয়াইফাই’ ফিচার

গতবছর ফেসবুকে পরীক্ষামূলকভাবে ‘ফাইন্ড ওয়াইফাই’ নামে এই সেবাটি চালু করেছিল। (Facebook launch Find Wi-Fi feature) আশেপাশে কোথায় ফ্রি ওয়াইফাই হটস্পট আছে তা খুঁজে দেবে ফেসবুক। শুরুতে সীমিত আকারে কয়েকটি দেশে এই সেবা পাওয়া যেত। এখন এটি বিশ্বব্যাপী উন্মুক্ত হলো।

এই ফিচার উপভোগ করার জন্য ফোনে ফেসবুক লগইন করে মোর অপশনে যেতে হবে। সেখান থেকে ‘ফাইন্ড ওয়াই ফাই’ নির্বাচন করতে হবে। আর এর পরেই ফিচারটি ব্যবহারকারীকে কাছাকাছি কোনো ওয়াই ফাই নেটওয়ার্ক থাকলে তা খুঁজে দেবে। তবে এই ফিচারে সম্ভাব্য সকল ওয়াই- ফাই সংযোগ পাবেন না। শুধুমাত্র যারা তাদের ওয়াই ফাই নেটওয়ার্ক ফেসবুকের সাথে শেয়ার করতে ইচ্ছুক তাদের নেটওয়ার্কই খুঁজে দেবে এই ফিচার।

ফেসবুক জানিয়েছে বিশ্বব্যাপী প্রতি মাসে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটি। বিপুল সংখ্যক এই ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে বলে ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে।

ফেসবুকের এই সেবার আওতায় স্মার্টফোন ব্যবহারকারীকে কাছাকাছি কোথায় ওয়াই ফাই নেটওয়ার্ক আছে তা সহজে খুঁজে দিতে সাহায্য করবে। অ্যানড্রয়েড ও আইওএস প্লাটফর্ম ব্যবহারকারীরা এই সেবাটি উপভোগ করতে পারবেন।

NO COMMENTS