ফেসবুকে এখন ‘লাইভ অডিও’ সম্প্রচার

Credit:- ICT News

স্যোশাল সাইট ফেসবুক এ লাইভ ভিডিওর পর এবার লাইভ অডিও আনছে। সারা পৃথিবীরে যে কোন প্রান্ত থেকে ফেসবুকে সরাসরি ‘লাইভ ভিডিও’ পরিষেবা জনপ্রিয়তা পেয়েছে। আর তাই নিজেদের লাইভ ভিডিওকে আরও সম্প্রসারিত করতে এবার ফেসবুকে এসেছে সরাসরি অডিও সম্প্রচার সেবা ‘লাইভ অডিও’। এর মাধ্যমে যে কেউ নিজের বক্তব্য সরাসরি বন্ধুদের মাঝে সম্প্রচার করতে পারবে।

এখনই এ সেবা সবার জন্য উন্মুক্ত করছে না ফেসবুক।  এর জন্য আগামী বছর পর্যন্ত অপেক্ষায় করতে হবে ব্যবহারকারীদের। তবে বর্তমানে এটি ব্যবহার করতে পারবেন সিলেক্টেড ফেসবুক অংশীদাররা।

এ ব্যাপারে এক ব্লগ পোস্টে ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে, ‘কখনো কখনো অনেকে ফেসবুকে গল্প বলতে চান, তবে তা শব্দে, ভিডিও-তে নয়।’ লাইভ অডিও অপশনটি লাইভ ভিডিও প্লাগইনের মধ্যেই থাকবে, যেখান থেকে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের সাইটটিতে সরাসরি অডিও সম্প্রচারের সুবিধা পাবেন ইউজাররা। কিছু কিছু ক্ষেত্রে ভিডিও-এর চেয়ে অডিও-এর মাধ্যমে গল্প বলাটা অনেক বেশী গ্রহণযোগ্য। সেজন্য নতুন এই পরিষেবাটি এনেছে ফেসবুক।

কম গতির ইন্টারনেটেও এ সেবা সুবিধাজনক হবে বলে মনে করছেন বিশ্লেষকরা। কারণ, যে সব এলাকায় ইন্টারনেটের গতি কম, সে সব এলাকার ব্যবহারকারীদেরকেও লাইভ প্লাটফর্মে আনা এতে সহজ হবে।

লাইভ ভিডিওর মতোই উপভোগ করা যাবে লাইভ অডিও অপশন। এতে লাইভ ভিডিও-এর মতো ব্যবহারকারীরা অডিও বার্তা শেয়ার করতে পারবেন, আবার প্রকাশকরাও লাইভ ভিডিও-এর মতো নিউজ ফিডে অডিও নির্ভর বিষয়বস্তু সম্প্রচার করতে পারবেন।

NO COMMENTS

LEAVE A REPLY