ফেসবুকে লাইভ এখন নতুন ট্রেন্ড

8
Credit:- Facebook

ফেসবুকে লাইভ ভিডিও (Facebook Live Video) এখন সবার নাগালে। শুরুতে এই সুবিধা ফেসবুক ভেরিফায়েড অ্যাকাউন্টধারীদের জন্য উন্মু্ক্ত ছিল। এখন এটি সবার জন্য উন্মুক্ত। তরুণদের অনেকেই ফেসবুকে হরহামেশা লাইভ করছেন। এখন যেকোনো ফেসবুক ব্যবহারকারী তাঁর পছন্দের মুহূর্তগুলো সরাসরি প্রচার করছেন তার বন্ধুদের সঙ্গে।

সরাসরি ভিডিও সম্প্রচার সেবার ক্ষেত্রে এখন পেরিস্কোপ কিংবা স্ন্যাপচ্যাট বেশ জনপ্রিয়। সে তালিকায় এবার পাকাপোক্তভাবে নাম লেখাল ফেসবুক।

যেভাবে করবেন ফেসবুক লাইভ

লাইভ ভিডিও ধারণ করার জন্য স্ট্যাটাস আইকনের মধ্যেই রয়েছে লাইভ স্ট্রিমিং ভিডিও অপশন।

চেক ইন আইকনের পাশেই আপনি নতুন একটি আইকন পাবেন। আপনি যদি সম্প্রতি কোন স্ট্যাটাস না দিয়ে থাকেন তবে আপনি ভাসমানভাবে একটি নটিফিকেশন দেখবেন চেক ইন আইকনের ওপরে। যেখানে লেখা থাকবে, ‘নিউ! রেকর্ড অ্যান্ড শেয়ার লাইভ ভিডিও।’

আপনি যদি লাইভ ভিডিও ধারণ এবং সম্প্রচারের জন্য প্রস্তুত থাকেন তাহলে আইকনটি সিলেক্ট করুন এবং ফেসবুক কে অনুমতি দিন আপনার ক্যামেরা এবং মাইক্রোফোন প্রবেশ করার। ব্যস! আপনার কাজ শেষ।

তারপর যখন আপনি নীল রঙের ‘কন্টিনিউ’ বাটন টিতে টাচ করবেন, আপনাকে আপনার ব্রডকাস্ট সম্পর্কে বর্ণনা করার জন্য জিজ্ঞেস করবে। একই স্ক্রিনে আপনি আপনার ভিডিওর প্রাইভেসি নির্ধারণ করতে পারবেন। আপনি কি আপনার ভিডিওটি বন্ধুদের সাথে নাকি সবার সাথে শেয়ার করতে চান তা নির্ধারণ করতে পারবেন ভিডিও প্রাইভেসিতে। এমনকি আপনি শুধু নিজে  দেখার জন্যও অপশন নির্ধারণ করতে পারবেন।

NO COMMENTS