Picture Credit- @iSky_Research/twitter

ফেসবুক মেসেঞ্জারে পেপালের যুক্ত করলো ফেসবুক। এই সুবিধার আওতায় পেপাল থেকে সরাসরি মেসেঞ্জারে আর্থ পাঠানো যাবে। একইসঙ্গে অর্থ পাঠানোর অনুরোধও জানানো যাবে।

ফেসবুক মেসেঞ্জার এবং পেপাল প্রাথমিকভাবে গত বছর মেসেঞ্জারভিত্তিক আর্থিক লেনদেন সেবা আনতে একটি চুক্তি করেছিল।

সেবাটি পেতে গ্রাহকদের পেপাল অ্যাকাউন্ট মেসেঞ্জারে যুক্ত করতে হবে এবং মেসেঞ্জারের পেপাল টু শপ অপশন ব্যবহার করতে হবে।

সম্প্রতি ফেসবুক নতুন সুবিধার সাথে অতিরিক্ত হিসেবে মেসেঞ্জারে কাস্টমার সার্ভিস চ্যাট বট যুক্ত করেছে। যার ফলে পেপাল গ্রাহকরা লেনদেনের পাশাপাশি এখন থেকে পাসওয়ার্ড পরিবর্তন, অ্যাকাউন্ট ইনকয়ারি এবং অ্যাপে পেমেন্ট সম্পর্কিত সহায়তা চাইতে পারবে।

Picture Credit- @LiamBrigg /twitter

পিয়ার-টু-পিয়ার লেনদেন ব্যবস্থায় এখন শীর্ষে রয়েছে পেপাল। যদিও এ ধরনের আর্থিক লেনদেন সেবা এখন শুধু যুক্তরাষ্ট্রের বাজারের জন্যই সীমাবদ্ধ রয়েছে। দেশটিতে এরই মধ্যে ২৫ লাখ পেপাল অ্যাকাউন্ট ফেসবুক মেসেঞ্জারের সঙ্গে যুক্ত হয়েছে।

ফেসবুক বেশকিছু দিন ধরেই মেসেঞ্জারে আর্থিন লেনদেন সেবা আনতে কাজ করছে। মেসেঞ্জারে পেপাল যুক্ত করার মাধ্যমে পিয়ার-টু-পিয়ার লেনদেন খাতে অ্যাপলের পে ক্যাশ, স্কয়ারের ক্যাশ, স্ন্যাপচ্যাট পেমেন্টস এবং পেপালের নিজস্ব ভেনমো অ্যাপ্লিকেশনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করল ফেসবুক।

বর্তমানে এই সুবিধাটি কেবলমাত্র যুক্তরাষ্ট্রের আইওএস ডিভাইস ব্যবহারকারীরা পাবে। শিগগিরই এই সুবিধা অ্যানড্রয়েড ডিভাইসেও পাওয়া যাবে বলে জানিয়েছে ফেসবুক।

উল্লেখ্য পেপাল হলো বিশ্বব্যাপী অর্থ স্থানান্তরের অনলাইন প্ল্যাটফর্ম। ১৯অক্টোবর বাংলাদেশে পেপালের জুম সেবা উদ্বোধন করা হয়।

NO COMMENTS