গত একসপ্তাহ ধরে ফেসবুক ওয়ালে ঘুরে বেড়াচ্ছে একটি নতুন স্টিকার। বেগুনি রং। অনেকটা হাতের বুড়ো আঙ্গুলের মতো। এই স্টিকারটি আদতে কী, তা বুঝতে পারছেন না কেউই।

গত কয়েক মাসে অনেককিছু বদল হয়েছে ফেসবুকে। বিভিন্নভাবে নিজেকে আপগ্রেড করেছে এই প্র্যাটফর্ম।  ব্যবহারকারীদের সুবিধার্থে ইদানিং কালে বিভিন্ন নতুন স্টিকারের প্রচলন করেছে ফেসবুক। সম্প্রতি এমনই একটি স্টিকারকে ঘিরে তোলপাড় হচ্ছে বিশ্বের সবথেকে জনপ্রিয় সোশ্যালক মিডিয়াটি।

জানা গিয়েছে এই স্টিকারটির নাম ‘ট্র্যাশ ডাভ’। সিড উইলার নামে এক মার্কিন চিত্রকর ২০১৬-এর সেপ্টেম্বরে এই ছবিটি আঁকেন। সেই সময়েই এই ছবিটি দেখে পছন্দ হয় ফেসবুকের। ২০১৭-এর জানুয়ারিতে তিনি ‘ট্র্যাশ ডাভ’—এর একটি সিরিজ করেন। সেই ছবিগুলিই স্টিকার হিসেবে নিয়ে এসেছে ফেসবুক।

যদিও থাইল্যান্ডের একটি ফেসবুক পেজে প্রথম এই ছবিটি দেখা গিয়েছিল। ওই ছবিটিতে একটি বেড়ালও ছিল। সেই সময় ছবিটি ইন্টারনেটে শোরগোল ফেলে দেয়। মাত্র এক সপ্তাহের মধ্যে ৪ মিলিয়নের বেশি লোক ছবিটি দেখেছিল।

অবশ্য ইতিমধ্যেই ফেসবুকের এই স্টিকারটি অনেকের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। এমনকী, স্টিকারটিকে সরাতে বলে অনেকেই ফেসবুকের কাছে আবেদনও জানিয়েছেন। তবে ইতিবাচক হোক বা নেতিবাচক, স্টিকারটি কিন্তু জমিয়ে দিয়েছে ফেসবুক ওয়াল।

NO COMMENTS

LEAVE A REPLY