হোয়াটসঅ্যাপের নম্বর ফাঁস ফেসবুকে !

Credit:- ICT News

এবার আপনার হোয়াটসঅ্যাপ নম্বর নিজেদের ইচ্ছেমতো ব্যবহার করতে পারবে ফেসবুক। খুব শিগগির ফেসবুকের তরফে এমনই ব্যবস্থা চালু করা হচ্ছে। এই নম্বর ফেসবুক বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে ব্যবহার করবে বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ সংস্থার মুখপাত্র। তবে হোয়াটসঅ্যাপ আগের মতোই অ্যাড ফ্রি থাকবে বলে তিনি জানিয়েছেন।

২০১৪ সালে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় মার্ক জুকারবার্গের কোম্পানি। তারপর এই প্রথমবার সংস্থার পলিসিতে বড়সড় বদল আনতে যাচ্ছে ফেসবুক। নতুন পলিসিতে ফেসবুক ইচ্ছেমতো হোয়াটসঅ্যাপের নম্বরের তথ্য ব্যবহার করতে পারবে। তবে ব্যবহারকারীদের অন্যান্য তথ্য শেয়ারের ক্ষেত্রে এই পলিসি গ্রাহ্য হবে না বলেই জানা গেছে।

ফেসবুক ও হোয়াটসঅ্যাপ দুই সংস্থারই দাবি, নতুন এই পরিবর্তনের ফলে কোন গ্রাহকের তথ্যই ফাঁস হবে না। শুধু নম্বরটি ফেসবুক বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে ব্যবহার করা হবে। তবে হোয়াটসঅ্যাপ আগের মতোই ‘অ্যাড ফ্রি’ থাকবে বলেই জানা গেছে।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপ ছাড়া ইমেজ শেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রামকেও কিনে নিয়েছে ফেসবুক। প্রসঙ্গত, বিশ্বজুড়ে এক বিলিয়নেরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। যার মধ্যে একটা বড় অংশই ভারতীয় নাগরিক।

NO COMMENTS

LEAVE A REPLY