ফেসবুকের প্রোফাইল পিকচারকে নিরাপদ করতে শুরু হল ‘সেফ গার্ড’

প্রোফাইল পিকচারে 'সেফ গার্ড' ফিচার

প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার করতে অত্যাধুনিক টুল নিয়ে এসেছে ফেসবুক। (Facebook  starts safe guard to protect profile picture abuse) এই টুল ব্যবহার করে নিজের প্রোফাইল পিকচারকে ‘সেফ গার্ড’ করতে পারবে ফেইসবুক ব্যবহারকারীরা।

ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে অনেকেই ফেসবুকে ছবি দেয় না। এসব সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জাকারবার্গের ফেসবুক। দীর্ঘ গবেষণার পর ফেসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন ফিচার।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার আরতি সোমান জানিয়েছেন, “ফেসবুক ব্যবহারকারীরা নিজেদের প্রোফাইল পিকচারের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ চায়, আর সেই অনুযায়ীই আমরা কাজ শুরু করেছি এবং কীভাবে সাহায্য করা যায় সেটার জন্য পরিকল্পনা করেছি”।

উল্লেখ্য অ্যান্ড্রয়েড ডিভাইসের অনেক ক্ষেত্রেই ফেইসবুক প্রোফাইল পিকচারের স্ক্রিন শট নেওয়ায় বন্ধ করে দিয়েছে। প্রোফাইল পিকচারের অপব্যবহার বন্ধ করতে ফেইসবুক প্রোফাইল পিকচারের সাইডে একটি নীল রঙের রেখাও দিয়ে দিয়েছে।

তিনি আরও জানিয়েছেন, “এখন থেকে কেউই আর অন্যের প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারবে না, শেয়ার করতে পারবে না, ফেসবুক ম্যাসেজেও পাঠাতে পারবে না। এমনকি ফ্রেন্ড লিস্টে নেই এমন কাউকে আর প্রোফাইল পিকচারে ট্যাগও করা যাবে না”।

 

NO COMMENTS

LEAVE A REPLY