এখন ফেসবুকে মিলবে চাকরির খোঁজ

Credit:- ICT News

সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুকের জনপ্রিয়তা এখন তুঙ্গে। ফেসবুক কর্তৃপক্ষ এই সোশ্যাল মিডিয়ায় চাকরির সন্ধান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 ‘জবস’ বলে একটি বুকমার্কও যোগ হচ্ছে ফেসবুকে। সেখানে ক্লিক করলেও পাওয়া যাবে কর্মখালির সন্ধান। যদি সংস্থাগুলির পক্ষে অতিরিক্ত অর্থ ব্যয় করে কর্মখালির বিজ্ঞাপনকে প্রোমোট করা হয়, তা হলে ফেসবুক-ইউজাররা নিউজ ফিডেই এই বিজ্ঞাপন দেখতে পাবেন।

সেখানেই থাকবে ‘অ্যাপ্লাই নাউ’ বলে একটি বাটন। সেখানে ক্লিক করার সঙ্গে সঙ্গে খুলে যাবে একটি অ্যাপ্লিকেশন ফর্ম। ফেসবুকে ইতিমধ্যেই যে সমস্ত তথ্য দেওয়া রয়েছে (যেমন, নাম, বয়স ইত্যাদি) সেগুলো আর আলাদা করে ভরতে হবে না ফর্মে। তবে চাইলে তথ্যগুলি ‘এডিট’ করার অপশনও মিলবে। তার পরেফেসবুকের মাধ্যমেই ওই আবেদনপত্র জমা দেওয়ারও সুযোগ পাওয়া যাবে।

ফেসবুক একটি অনলাইন বার্তায় জানায় , ‘ব্যবসায়ী গোষ্ঠী এবং ফেসবুক গ্রাহকরা ইতিমধ্যেই ফেসবুককে কর্মী খোঁজা ও কাজ খোঁজার মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকেন। তাই আমরা একটি নতুন ফিচার সংযোজনের পরিকল্পনা করেছি যেখানে চাকরির বিজ্ঞাপন দেওয়া ও সরাসরি আবেদন করার সুযোগ মিলবে। ’ মনে করা হচ্ছে, মূলত লিঙ্কেডিন-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামার লক্ষ্যেই এই নতুন পদক্ষেপ নিয়েছে ফেসবুক।

 

NO COMMENTS