digital marketing training by facebook

৩ মাসব্যাপী দেশের ১০ হাজার তরুণকে বিনামূল্যে ডিজিটাল মার্কেটিংয়ে প্রশিক্ষণ দেবে ফেসবুক। সোমবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি বিভাগ ও ফেইসবুকের ‘বুস্ট ইউর বিজনেস’ প্রোগ্রাম দেশে উদ্যোক্তা তৈরি এবং কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টি করবে, যা ব্যবসায়িক প্রবৃদ্ধি এবং সামাজিক উন্নয়নে ভূমিকা রাখার মাধ্যমে ডিজিটাল ইকোনমির পথ সুগম করবে বলে আশা প্রকাশ করেন পলক।

Zunaid Ahmed Palak_Boost Your Business_ICTপ্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম পারস্পরিক যোগাযোগ সৃষ্টির পাশাপাশি পণ্যের বিপণনেও নতুন মাত্রা যোগ করেছে। ফলে মাধ্যমটি হয়ে উঠছে ভার্চুয়াল বাজার।

ফেইসবুকের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বাংলাদেশে ব্যক্তি, ক্ষুদ্র উদ্যোক্তা থেকে শুরু করে শীর্ষস্থানীয় ব্র্যান্ড এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো ব্যবসায়িক প্রবৃদ্ধিতে কাজে লাগাচ্ছে জানিয়ে পলক বলেন, “দিনে দিনে এ খাতে কর্মসংস্থানের সুযোগ প্রসারিত হচ্ছে ও উদ্যোক্তা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।”

Zunaid Ahmed Palak_Boost Your Business_ফেইসবুকের দক্ষিণ এশিয়ার পলিসি প্রেগ্রামের প্রধান রিতেশ মেহতা বলেন, “ফেসবুকের ‘বুস্ট ইওর বিজনেস প্রোগ্রাম এলআইসিটি প্রকল্প এবং মাল্টিমিডিয়া কনেটেন্ট অ্যান্ড কমিউনিকেশনস (এমসিসি) এর সহযোগিতায় ক্ষুদ ও মাঝারি উদ্যোক্তাদের যুগোপযোগী প্রশিক্ষণে দক্ষ করে তুলবে এবং তারা নতুন নতুন ক্রেতা সৃষ্টি ও ব্যবসার প্রসার ঘটিয়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এলআইসিটির কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশনস (এমসিসি) এর প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফ আবীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তথ্য ও প্রযুক্তি বিভাগের লিভারেজ আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গর্ভনেন্স(এলআইসিটি) প্রকল্প থেকে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY