৬ জিবি র‍্যামের প্রথম ফোন গ্যালাক্সি সি৯ প্রো বাজারে

Credit:- ICT News

১১ নভেম্বর থেকে চীনা দোকানগুলোতে স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোন বিক্রি শুরু হবে। তবে ইতিমধ্যেই অনলাইনে ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে। চীনা মুদ্রায় এর মূল্য পড়বে ৩১৯৯ ইউয়ান। মার্কিন ডলারে যা ৪৭৩.২২ ডলার। আর ভারতীয় মুদ্রায় ৩১ হাজার ৭০০ রুপি।বাংলাদেশি মুদ্রায় প্রায়  ৩৭ হাজার টাকা।

ডুয়েল সিমের গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোনটি ফোরজি কানেক্টিভিটি সাপোর্ট করবে। এটি চলবে অ্যানড্রয়েড ৬ দশমিক ০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে ১ দশমিক ৯৫ গিগাহার্জের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫৩ এসওসি।

ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) অ্যামোলেড ডিসপ্লে। ফোনটির ফ্রন্ট ও রিয়ার দুটি ক্যামেরাই ১৬ মেগাপিক্সেলের। রিয়ার ক্যামেরায় রয়েছে এফ/১দশমিক৯ অ্যাপারচারের ডুয়েল এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরাতেও একই অ্যাপারচার ব্যবহার করা হয়েছে।

ফোনটির ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি, মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।  ফোনটিতে নিরাপত্তার জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

এ ছাড়া দ্রুত চার্জ সুবিধাসহ এতে ৪০০০ এমএএইচের একটি ব্যাটারি আছে। ফোরজি এলটিই ছাড়া ফোনটিতে সংযোগ সুবিধার আরো যে অপশনগুলো আছে সেগুলো হলো ব্লুটুথ ভি৪.২, ওয়াই-ফাই (৮০২.১১ এ/বি/জি/এন), জিপিএস, গ্লোনাস, বাইদু, এনএফসি, ইউএসবি টাইপ-সি, এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

NO COMMENTS

LEAVE A REPLY