Credit:- ICT News

গতকাল থেকে স্পেনের বার্সেলোনায় শুরু হয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭। তথ্য প্রযুক্তির এই প্রদর্শনীতে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান জিওনি নতুন দুইটি ফোন অবমুক্ত করেছে। ফোন দুইটির মডেল হলো জিওনি এ১ এবং এ১ প্লাস।

জিওনি এ১ প্লাস ফোনটিতে আছে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ডুয়েল সিমের এই ফোনটিতে মিডিয়াটেক হেলিও পি২৫ চিপসেট রয়েছে। এতে আছে ৪ জিবি র‌্যাম। ফোনটির বিল্টইন মেমোরি ৬৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

জিওনি এ১ প্লাস ফোনটির ফ্রন্টে আছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা। একটি ১৩ মেগাপিক্সেলের। অন্যটি ৫ মেগাপিক্সেলের।

এই ফোনটিতে ওয়েভ ম্যাক্স অডিও টেকনোলজি ব্যবহৃত হয়েছে। এর ব্যাটারি ৪৫৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

জিওনি এ১  ফোনটিতে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেতে অ্যামোলিড প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। ফোনটিতে আছে মিডিয়াটেক হেলিও পি১০ প্রসেসর। এতে ৪ জিবি র‌্যাম আছে। এর বিল্টইন মেমোরি ৬৪ জিবির। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। ফোনটির ব্যাটারি ৪০১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

জিওনির দাবি তাদের নতুন ফোন দুইটিতে শক্তিশালী ব্যাটারি রয়েছে। এছাড়াও ফোন দুইটিতে ক্যামেরার ওপর ফোকাস করা হয়েছে। ফোন দুইটি পৃথিবীর বেশ কিছু দেশে মার্চ এবং এপ্রিলে বাজারে আসবে।

এ১ ফোনটির মূল্য ৩৪৯ ইউরো। অন্যদিকে এ১ প্লাস ফোনটির মূল্য ৪৯৯ ইউরো। উভয় ফোন অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

 

NO COMMENTS