গুগল স্মার্টফোনের আসছে নতুন সংস্করণ

Credit:- ICT news

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে গুণগতমানের ফোনের রীতিমতো উদাহরণ হয়ে উঠেছে গুগলের পিক্সেল ফ্ল্যাগশিপ। পিক্সেল স্মার্টফোনের নতুন সংস্করণ তৈরি শুরু করেছে গুগল।

নতুন ফোনে ক্যামেরার মান আরও উন্নত করছে গুগল। এ ছাড়া সাশ্রয়ী সংস্করণের পিক্সেল ফোন বাজারে আসবে।
নাইনটুফাইভ গুগল নামের একটি ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের পরবর্তী পিক্সেল স্মার্টফোন হবে পানিরোধী। গুগলের হালনাগাদ পিক্সেল ও পিক্সেল এক্সএল স্মার্টফোন পানিরোধী নয়। নতুন স্মার্টফোনে উন্নত প্রসেসর থাকতে পারে।

তারা মানসম্পন্ন ক্যামেরা নিয়ে আরো কাজ করবে। এই সার্চ ইঞ্জিন জায়ান্ট কোয়ালকম এবং ইন্টেলের মতো নির্মাতার বানানো চিপসেট নিয়েও পরীক্ষা চালাচ্ছে। পিক্সেলের চিপসেটের মানও নিশ্চিত করতে চায় তারা।পিক্সেল ২ স্মার্টফোনটি ইতিমধ্যে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩ এক্স চিপ দিয়ে পরীক্ষা করা হয়েছে। অন্য মডেলে ইনটেলের চিপ ব্যবহৃত হয়েছে। কম আলোয় উন্নত ছবি তোলার প্রযুক্তিও নতুন স্মার্টফোনে ব্যবহার করছে গুগল।

বাজার গবেষণা প্রতিষ্ঠান মরগ্যান স্ট্যানলির পূর্বাভাস অনুযায়ী, ২০১৬ সালে ৩০ লাখ ইউনিট পিক্সেল স্মার্টফোন বিক্রি করেছে গুগল।

কম বাজেটের ফোনটির নাম হবে পিক্সেল ২বি। এটি কিছুটা কম শক্তির স্পেসিফিকেশন নিয়েই আসবে। উচ্চমানের পিক্সেল আসার পরই এটা আসতে পারে।

প্রযুক্তি বিশেষজ্ঞরা মনে করেন, তাদের পিক্সেলেই এই প্রযুক্তি ব্যবহার করা দরকার ছিল। কাজেই পরের প্রজন্মের পিক্সেল সব ধরনের অভিযোগ মিটিয়েই বাজারে আসছে।

তথ্যসূত্র: বিবিসি।

NO COMMENTS

LEAVE A REPLY