গুগলের ভিডিও কলিং অ্যাপ ট্রুকলার

Truecaller

গুগলের ভিডিও কলিং সেবাদানকারী অ্যাপ্লিকেশন গুগল ডুয়োর সঙ্গে মিলে ভিডিও কল করার সেবা চালু করেছে ডায়ালার বা কল করার জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন ট্রুকলার। (Google’s video calling app Truecaller) ট্রুকলার অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে অ্যানড্রয়েড বা আইওএস-এর মত জনপ্রিয় অপারেটিং সিস্টেমে।

ফোনে কারো নাম সংরক্ষণ না থাকলেও ট্রুকলার যেমনিভাবে ব্যবহারকারীকে যিনি কল করেছেন তার নাম জানিয়ে দেয় ঠিক তেমনি ব্যবহারকারীরা এখন সহজেই নতুন টেক্সট ফিচারের মাধ্যমে জানতে পারবেন কে বা কারা তাকে টেক্সট ম্যাসেজ করেছে। এছাড়া অপ্রয়োজনীয় ম্যাসেজগুলো, স্প্যাম ম্যাসেজ হিসেবে আলাদাভাবে তালিকা করে রাখার সুবিধাও যুক্ত করা হয়েছে নতুন এ ফিচারটিতে।

এ প্রসঙ্গে গুগলের হেড অব ডুয়ো অমিত ফুলে বলেন, ‘ভিডিও কলিং সবার জন্যই কার্যকরী হওয়া উচিৎ, তা যেকোনো মাধ্যমেই হোক না কেন। ভিডিও কল সবার জন্য সহজ, দ্রুত এবং সহজলভ্য করাই আমাদের লক্ষ্য। ট্রুকলারের সঙ্গে একীভূত হওয়ার মাধ্যমে আমরা গ্রাহকদের উন্নত ভিডিও কলের অভিজ্ঞতা দিতে পারবো বলে আশা করছি।’

ট্রুকলারের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা এলান মামেদী বলেন, মোবাইল যোগাযোগ ব্যবস্থা একই ছাদের নিচে আনা এবং প্রত্যেকটি সেবার জন্য আলাদা আলাদা অ্যাপ ডাউনলোড করার ঝামেলা এড়াতে ব্যবহারকারীদের সবচেয়ে নিরাপদ, কার্যকরী এবং সহজলভ্য অভিজ্ঞতা প্রদানে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।’

নতুন সুবিধার মধ্যে আরেকটি হচ্ছে ফ্ল্যাশ ম্যাসেজিং। যদি কেউ কোনো বিপদের সম্মুখীন হয় বা বাহিরে কোথাও অবস্থান করছেন কিংবা বাড়ি ফিরছেন, এমন মুহূর্তগুলো কাউকে জানানোর জন্য পূর্বনির্ধারিত ম্যাসেজ হিসেবে সংরক্ষণ করে সেগুলো যে কোনো ট্রুকলার ব্যবহারকারীকে কম সময় ব্যয় করে পাঠাতে পারবেন।

গুগলের সঙ্গে অংশীদারিত্বের পাশাপাশি ট্রুকলার সম্পূর্ণ নতুন ইন্টারফেস বা নকশার অ্যানড্রয়েড অ্যাপ তৈরি করেছে। উক্ত সেবা প্রদানের মাধ্যমে ডায়ালার, কলার আইডি এবং স্প্যাম রোধক অ্যাপ্লিকেশন হিসেবে ট্রুকলার ২৫০ মিলিয়ন ব্যবহারকারীর যোগাযোগের ক্ষেত্রে এক নতুন মাত্র যোগ করবে। ট্রুকলার সম্পর্কে আরো জানতে ভিজিট করুন www.truecaller.com এ।

NO COMMENTS

LEAVE A REPLY