Picture Credit- @PixelPhoneNews/twitter

গুগলের সেই পিক্সেল এবং পিক্সেল এক্সএল ডিভাইসের বছর খানেক পর এর পরবর্তী সংস্করণের যাত্রা শুরু হয়ে গেল মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে। বাজারে এল নতুন জেনারেশনের পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল।

কোম্পানির দাবি, নতুন এই দুই ডিভাইসে আরও ভাল ক্যামেরা থাকছে। ফোনের কোয়ালিটিও আরও দুর্দান্ত। রয়েছে ওয়াটার রেসিস্ট্যান্স ফিচার। গ্যালাক্সি এস৮-এর মতো ডিজাইন। দুটি ফোনই অ্যালুমনিয়ামের তৈরি। ৬৪জিবি ও ১২৮ জিবি, এই দুটি স্টোরেজ ভেরিয়েন্টে মিলবে। নয়েজ ক্যানসেলেশন যুক্ত তিনটি মাইক (দুটি ফ্রন্টে একটি রিয়ারে) থাকছে।

এছাড়াও সিঙ্গল বটম ফায়ারিং স্পিকার এবং অ্যাডাপটিভ অডিও অ্যামপ্লিফায়ার থাকছে এতে। এর ফলে স্পিকার পারফরম্যান্স আরও ভাল হবে। পিক্সেল ২ ডিভাইসে অলওয়েজ অন ডিসপ্লেও থাকছে। এছাড়াও এতে ডুয়াল পিক্সেল টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

রয়েছে মোশন ফটোস পোট্রেট মোড। ক্যামেরায় এটাই এদের নতুন ফিচার। এসব ছাড়াও এই স্মার্টফোনগুলি ওয়াটারপ্রুফ। আইপি ৬৭ রেটিং রয়েছে এদের। উন্নত ইউআই এবং এআর সঙ্গে ডেড্রিম প্রযুক্তি।

গুগল পিক্সেল ২:

এতে রয়েছে ৫ ইঞ্চির AMOLED স্ক্রিন। 100,000:1 কনট্রাস্ট রেশিও, 16:9 অ্যাসপেক্ট রেশিও এবং রেজোলিউশন 1920×1080 pixels।

রয়েছে 2.35 গিগা হার্টজ + 1.9 গিগা হার্টজ , 64Bit octa-core Snapdragon 835 SoC coupled প্রসেসর, সঙ্গে Adreno 540 GPU এবং 4GB-র LPDDR4X র‌্যাম। এর স্টোরেজ ৬৪ জিবি। ব্যাটারি ২৭০০ এমএএইচের। পিক্সেল ২-এ থাকছে Android 8.0 Oreo। ১২.২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, সঙ্গে f/1.8 অ্যাপারচার, অটো ফোকাস। OIS এবং EIS প্রযুক্তি সম্পন্ন। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। অ্যাপারচার f/2.4। কানেক্টিভিটির মধ্যে থাকছে 4G LTE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, ব্লুটুথ 5.0, USB Type-C, GPS, GLONASS এবং NFC। সেন্সরের মধ্যে রয়েছে Active Edge, Pixel Imprint, a faster fingerprint sensor, Accelerometer/Gyroscope, Magnetometer, Barometer, Proximity sensor/Ambient Light Sensor, Hall sensor, এবং Android Sensor Hub। স্মার্টফোনটি 145.×69.7×7.8mm, ওজনে ১৪৩ গ্রাম।

গুগল পিক্সেল ২ এক্সএল:

এতে আছে ৬ ইঞ্চির P-OLED QHD স্ক্রিন। অ্যাসপেক্ট রেশিও 8:9 এবং রেজোলিউশন 1440×2880 পিক্সেলস 538ppi। স্ক্রিনে আরও 3D Corning Gorilla Glass 5 প্রকেটশনও থাকছে। এছাড়াও থাকছে 2.35 গিগা হার্টজ + 1.9 গিগা হার্টজ, 64Bit octa-core Snapdragon 835 SoC coupled সঙ্গে Adreno 540 GPU এবং 4GB LPDDR4X র‌্যাম। স্টোরেজ ৬৪ জিবি। ক্যামেরা থাকছে রিয়ারে ১২.২ মেগাপিক্সেল f/1.8 অ্যাপারচার, অটোফোকাস। OIS এবং EIS প্রযুক্তি সম্পন্ন। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। অ্যাপারচার f/2.4। ফোনের ব্যাটারি ৩৫২০ এমএএইচের। এটিতেও থাকবে Android 8.0 Oreo। কানেক্টিভিটির মধ্যে যথারীতি মিলবে 4G LTE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, ব্লুটুথ 5.0, USB Type-C, GPS, GLONASS এবং NFC। আর সেন্সরে অন বোর্ড সেন্সর ছাড়াও Active Edge, Pixel Imprint, faster fingerprint sensor, Accelerometer/Gyroscope, Magnetometer, Barometer, Proximity sensor/Ambient Light Sensor, Hall sensor, এবং Android Sensor Hub রয়েছে। 157.48×76.2×7.62mm চেহারার স্মার্টফোনটির ওজন ১৭৫ গ্রাম।

মূল্যঃ

৬৪ জিবির পিক্সেল ২ এর দাম পড়ছে ৫৪ হাজার ৯৯০ টাকা/৬৪জিবি আর ৬৪ হাজার ৯৯০ টাকা/১২৬জিবি। পাওয়া যাবে black, Kinda Blue এবং Clearly White রঙে। ফোনটির প্রিঅর্ডার শুরু হয়ে গেছে। তবে দোকানে বিক্রি শুরু হবে ১৯ অক্টোবর থেকে।

পিক্সেল ২ এক্সএল ৬৪ জিবি দাম পড়বে ৬৯ হাজার ৯৯০ টাকা/৬৪জিবি, আর ৭৯ হাজার ৯৯০ টাকা/১২৮জিবি। মিলবে কালো কিংবা সাদা এবং কালোর কম্বিনেশনে। আজ থেকে প্রি অর্ডার শুরু হয়ে গিয়েছে, তবে দোকানে পাওয়া যাবে ১৫ নভেম্বর থেকে।

NO COMMENTS

LEAVE A REPLY