সরকারি কর্মকর্তাদের অ্যাপ ‘আলাপন’ উদ্বোধন

Video Conference In Alapon

সরকারি কর্মকর্তাদের জন্য দেশীয় ম্যাসেজিং অ্যাপ ‘আলাপন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১০টায় সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের শুরুতে আইওএস এবং গুগল প্লে স্টোরে অ্যাপটি অবমুক্ত করা হয় বলে মন্ত্রিসভা কক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কিছুটা ভাইবারের মতো এই অ্যাপের মাধ্যমে সরকারের কোনো কর্মকর্তা যে কোনো জায়গা থেকে চ্যাটিং, ভয়েস ও ভিডিও কল, গ্রুপ কনফারেন্স ছাড়াও নথি আদান-প্রদান করতে পারবেন।

সরকারি কর্মকর্তারা নিজের জাতীয় পরিচয়পত্রের নম্বর ও পে-স্কেলে ব্যবহৃত মোবাইল নম্বর দিয়ে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। অ্যাপের মাধ্যমে সরকারের যে কোনো কর্মকর্তা যে কোনো জায়গা থেকে একক বা যৌথ চ্যাটিং, ভয়েস ও ভিডিও কল, গ্রুপ কনফারেন্স ছাড়াও তথ্য আদান-প্রদান করতে পারবেন। আলাপন অ্যাপের অ্যাডভান্সড সার্চ অপশনে গিয়ে যে কোন মন্ত্রণালয় ও বিভাগের আওতাধীন যে কোন কর্মকর্তার মোবাইল নম্বরও সংগ্রহ করা যাবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ব্যবহারকারীদের তথ্য যাতে সুরক্ষিত থাকে সেজন্য উন্নত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে এই অ্যাপে। এই অ্যাপ ব্যবহারে ইন্টারনেট খরচ ছাড়া বাড়তি কোন খরচ হবে না।

NO COMMENTS

LEAVE A REPLY