Credit:- Techno Search

জাকারবার্গ আর ওয়েব জায়ান্ট গুগল প্রধান সুন্দার পিচাই-এর সামাজিক যোগাযোগের এ্যকাউন্ট হ্যাক করার পর এবার হ্যাক হল টুইটার প্রধান জ্যাক ডরসির এ্যকাউন্ট (Twitter CEO Jack Dorsey’s account hacked)। এরা ডরসি’র অ্যাকাউন্টে কিছু ভাইন ভিডিও পোস্ট করে, যা তার টুইটার ফিডেও পোস্ট হয়। টুইটারের প্রধানের অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করেছে আওয়ারমাইন ( OurMine) নামের একটি হ্যাকার গ্রুপ।

গতকাল শনিবার জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করে একটি টুইট করে গ্রুপটি।

প্রযুক্তি–বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটস দাবি করে, ওই টুইট প্রকাশের কিছুক্ষণ পর তা মুছে ফেলা হয়। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনায় হাই-প্রোফাইল ব্যক্তিদের আরও একটি অ্যাকাউন্ট হ্যাকের ঘটনা যুক্ত হলো।

ওয়ানমাইন হ্যাকার গ্রুপটি নিজেদের সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান হিসেবে ব্র্যান্ড তৈরি করার চেষ্টা হিসেবে এই হ্যাকিং করছে বলে আলোচনা হচ্ছে। এই হ্যাকার গ্রুপের সদস্য তিনজন। এর আগে তাঁরা পিচাইয়ের অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে কয়েকটি বার্তা বসিয়ে দেয়।

প্রযুক্তি–বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবকে ওই হ্যাকার গ্রুপ বলেছে, তারা যেসব তারকা ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করছে, তা কেবল নিরাপত্তা পরীক্ষাকাজের অংশ হিসেবেই। তারা পাসওয়ার্ড বদল করে অ্যাকাউন্ট হাতিয়ে নিতে এ কাজ করছে না। তবে সাইবার দুর্বৃত্তরা এটা করতে পারে, সেটি প্রমাণ করতেই হ্যাকিং চালাচ্ছে তারা।

NO COMMENTS