Collected from Online

স্মার্টফোনে এখন অনেকেরই ছোট ডিসপ্লে পছন্দ নয়। এজন্য অনেক প্রতিষ্ঠান ছোট ডিসপ্লের ফোন আনতেও অনাগ্রহী।তবে কিছুটা ছোট ডিসপ্লের ফোন দিয়ে অনুরাগীেদের এখনো ধরে রেখেছে অ্যাপল। তাই আবার তাদের আইফান এসই ২ আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

আইফোন এসই এর হার্ডওয়্যার অবশ্য এর মধ্যেই বেশ পুরাতন হয়ে গেছে। ফলে আগামী বছর তার উন্নত সংস্করণ বাজারে আনতে যাচ্ছে অ্যাপল। ফাঁস হয়ে যাওয়া একটি রেন্ডারিং এমনটাই বলছে।

ক্রমবর্ধমান বাজারের দিকে লক্ষ্য রেখে এই আইফোন আনা হবে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে, যদিও এক্ষেত্রে কোনো সূত্র উল্লেখ করা হয়নি।

ওই প্রতিবেদনে বলা হয়, আইফোন এসই২ বর্তমানে বাজারে থাকা আইফোন এসই-এর জায়গা নেবে। অপেক্ষাকৃত কম দামে আইফোন ব্যবহারকার করতে চান আর ছোট পর্দার ভক্ত এমন ব্যবহারকারীদের জন্য আইফোন এসই বানানো হয়েছিল।

Collected from Online

বিশেষত, ক্রমবর্ধমান বাজারের গ্রাহকদের জন্য যারা অ্যাপলের প্রিমিয়াম ডিভাইসগুলো কিনতে পারেন না তাদের লক্ষ্য করা হয়, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

আইফোন এসই এর হার্ডওয়্যার অবশ্য এর মধ্যেই বেশ পুরাতন হয়ে গেছে। ফলে আগামী বছর তার উন্নত সংস্করণ বাজারে আনতে যাচ্ছে অ্যাপল। ২০১৬ সালের মার্চে আইফোন এসই উন্মোচন করে অ্যাপল।

আইফোন এসই বা ৫এস এর মত অ্যালুমিনিয়াম বডি, ফিংগারপ্রিন্ট রিডার, ৪ ইঞ্চি ডিসপ্লে আর ১৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে ফোনটিতে।নতুন হার্ডওয়্যার যুক্ত করা হবে অ্যাপল এ১০ ফিউশন প্রসেসর, আইফোন ৭ এর ক্যামেরা আর সফটওয়্যার সরাসরি আইওএস ১১  দিয়েই বাজারে আনবে।

ফোনটি ৩২ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে আসার কথা রয়েছে। আইফোন এসই ২ নামের এই আইফোনের দাম হবে প্রায় সাড়ে চারশ’ ডলার।

NO COMMENTS