Amazon jeff bezos
Image credit: Amazon.com

ব্লুমবার্গের একটি আনুমানিক হিসাব অনুযায়ী, অ্যামাজন প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস আবারও ১০০ বিলিয়ন ডলার সম্পদের মালিক হয়েছেন।

ব্লুমবার্গ জানিয়েছে, গত শুত্রুবার ব্ল্যাক ফ্রাইডের সময়ে অ্যামাজনে বিক্রির পরিমাণ গিয়ে শেয়ারের দাম ২ শতাংশ বৃদ্ধি পাওয়ায় একদিনেই তার সম্পদ বেড়েছে ২.৪ বিলিয়ন ডলার। এর ফলে তার মোট সম্পদ বেড়ে দাঁড়ায় ১০০.৩ বিলিয়ন ডলারে।

ই-কমার্স জায়ান্ট বেজোসের মালিকানাধীন আরো দুইটি সর্বোচ্চ প্রোফাইল কোম্পানি রয়েছে – ওয়াশিংটন পোস্ট এবং স্পেস ট্যুরিজম কোম্পানি ব্লু অরিজিন।

বিল গেটসকে টপকিয়ে জুলাই মাসে বেজোস বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিটির শিরোনাম পান। তবে অক্টোবরে আবার গেটসের নিচের তালিকায় চলে গেলেন। ফোর্বস এবং ব্লুমবার্গের মতে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা এখন মাত্র ৮৯ বিলিয়ন ডলারের মালিক।

বর্তমানে সম্পদের পরিমাণের দিক থেকে জেফ বেজোসের পরের অবস্থানে আছেন বিল গেটস। তার সম্পদের পরিমাণ ৮৯.৪ বিলিয়ন ডলার। তালিকায় তৃতীয় রয়েছেন অ্যামানসিও ওর্তেগা। তার সম্পদের পরিমাণ ৭৫.৯ বিলিয়ন ডলার।

বেজোস ১৯৯৯ প্রথমবারের মতো ১০০ বিলিয়ন ডলার সম্পদের মাইলফলক অর্জন করেছিলেন । এর আগে ১৯৯৬ সালে প্রথমবারের মতো ১০০ বিলিয়ন ডলার সম্পদের মালিক হয়েছিলেন বিল গেটস।

NO COMMENTS