পাঁচ দিনে জাকারবার্গের আয় সাড়ে তিন বিলিয়ন ডলার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। আর এ প্রতিষ্ঠানের জনপ্রিয়তা যত বাড়ছে তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আয়ও। সম্প্রতি জানা গেছে, ফেসবুকের শেয়ারের মূল্যবৃদ্ধি হওয়ায় গত প্রান্তিকে মাত্র পাঁচ দিনেই ফেসবুকের চেয়ারম্যান, সিইও ও সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের আয় সাড়ে তিন শ কোটি বা ৩.৫ বিলিয়ন ডলার।

২০১৭ সালের শুরু থেকে এ পর্যন্ত ফেসবুক প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য বেড়েছে প্রায় ৪০ শতাংশ।  মাত্র ৩৩ বছর বয়সেই ৬৬ দশমিক ৭ বিলিয়ন ডলার সমপরিমাণের সম্পত্তি নিয়ে ফোর্বসের রিয়েল টাইম র‌্যাংকিংয়ে কম সময়ে সর্বাধিক আয়ের শীর্ষস্থানে রয়েছেন মার্ক। এ মুহূর্তে বিশ্বের ছয় ধনী ব্যক্তির একজন তিনি।

মাসের শেষের দিকে এ বছরের দ্বিতীয় প্রান্তিকের আয়ের হিসেব ঘোষণা করতে যাচ্ছে ফেসবুক। ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আগের সব আয়ের রেকর্ড ছাড়িয়ে যাবে ফেসবুক। ফলে ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণও রেকর্ড সংখ্যক হারে বাড়ছে।

মাত্র পাঁচ দিনেই তিনি নাকি এ বিপুল আয় করেছেন। এটি এসেছে ফেসবুকের মোট শেয়ারের ১৭ শতাংশ থেকে- যা প্রতিষ্ঠানটির এই প্রধান নির্বাহীর মালিকানাধীন রয়েছে। এ ছাড়া প্রতিষ্ঠানটির যেকোনো সিদ্ধান্তে সর্বাধিক ভোট প্রদানেরও ক্ষমতা রয়েছে তার হাতে।

NO COMMENTS

LEAVE A REPLY