mark zuckerberg facebook

জনপ্রিয় সোসাল মিডিয়া ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ গত বৃহস্পতিবার নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক স্ট্যাটাসে বলেন যে, তাদের ঘরে দ্বিতীয় সন্তান আসছে।

পোস্টে তিনি লিখেছেন, “ম্যাক্স-কে নিয়ে আমাদের কঠিন অভিজ্ঞতার পর, আমরা নিশ্চিত ছিলাম না কি আশা করা উচিত বা আমরা আরেকটি সন্তান নিতে সক্ষম কিনা।”

“যখন আমি আর প্রিসিলা প্রথম জানতে পারলাম, প্রিসিলা আবারও গর্ভবতী হয়েছে, আমাদের প্রথম আশা ছিল শিশুটি স্বাস্থ্যবান হবে। আমার পরবর্তী আশা হচ্ছে শিশুটি মেয়ে হবে। একটি বোন (ম্যাক্স-এর) থাকার চেয়ে বড় উপহার আমি আর কিছু ভাবতে পারি না  এবং আমি অনেক খুশি যে ম্যাক্স আর আমাদের নতুন সন্তান একে অপরের বোন হতে যাচ্ছে।”

এই প্রসঙ্গে নিজেদের বোনদের কথা উল্লেখ করে জাকারবার্গ বলেন, “আমি আমার তিন বোনের সঙ্গে বড় হয়েছি আর তারা আমাকে শিখিয়েছে কীভাবে স্মার্ট, সবল নারীদের কাছ থেকে শিখতে হয়। তারা শুধুই আমার বোন ছিলেন না, আমার সবচেয়ে ভালো বন্ধুও ছিলেন।”

ত্রী প্রিসিলার বোনদের নিয়েও বলেন তিনি। “প্রিসিলা তার দুই বোনের সঙ্গে বড় হয়েছে আর তারা তাকে পরিবারের গুরুত্ব, অন্যের যত্ন নেওয়া ও কঠোর পরিশ্রম করতে শিখিয়েছে।”

সবশেষে তিনি বলেন, আমাদের ভালো ভাবে চলার পেছনে তেজস্বী মহিলারা রয়েছেন যেমন আমার মা, বোন, বন্ধুরা। আমরা আরো একজন নতুন তেজস্বী মহিলার আগমন বেশিদিন অপেক্ষা করতে পারছিনা।

NO COMMENTS