মাইক্রোসফটের ৬ বিশেষজ্ঞ অংশ নিবেন ডিজিটাল ওয়ার্ল্ডে

Credit :- ICT Division

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আসিসিবি) ১৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনের আইটি এক্সপো ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’। তথ্যপ্রযুক্তি সম্পর্কিত অন্তর্নিহিত জ্ঞান এবং এ খাতের অর্থনৈতিক বিকাশ ঘটানোর লক্ষ্যে বাংলাদেশের সবচেয়ে বড় আইটি এক্সপো এটি। বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা মাইক্রোসফট বাংলাদেশের অগ্রসরমান তথ্যপ্রযুক্তি খাতে সহযোগিতার প্রতিশ্রুতি নিয়ে এই আয়োজনে অংশ নিচ্ছে।

বিভিন্ন অঞ্চল থেকে আগত মাইক্রোসফটের ছয়জন উচ্চপদস্থ কর্মকর্তারা “ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬”-তে শুধু অংশই নিচ্ছেন না, বরং বিভিন্ন সেমিনারে প্রেজেন্টেশনের মাধ্যমে ব্যক্ত করা বিষয়গুলো বাংলাদেশে কিভাবে কার্যকরভাবে কাজে লাগানো যায় তা তুলে ধরবেন।

মূল প্রবন্ধ বিষয়ক ‘এডুকেশন ফর এভরি সিটিজেন-বিল্ডিং এ ডিজিটাল প্ল্যাটফর্ম ফর এডুকেশন অ্যান্ড লার্নিং’ সহ সেমিনারের অন্যান্য বিষয়গুলো ‘বিজনেস মডেল ফর হাই-টেক জোন’, ‘স্মার্ট সিটিজ: হোয়াট ইজ অ্যাপ্রোপ্রিয়েট ফর বাংলাদেশ’, ‘ইনক্লুসিভ থ্রু টেকনোলজিস’, ‘ইম্প্রুভিং বিজনেস অ্যাফিশিয়েন্সি থ্রু আইসিটি’ এবং ‘রোড টু ৫ বিলিয়ন মার্কিন ডলার এক্সপোর্ট বাই ২০২১’।

মাইক্রোসফট এশিয়া প্যাসিফিকের সাউথ এশিয়া নিউ মার্কেটস বিভাগের চিফ অপারেটিং অফিসার রীনা চ্যাই, অ্যাপাক-এর ডিরেক্টর সেলস লুকাস লু, অ্যাপাক-এর শ্রীকান্ত কাদম্বি, সাউথইস্ট এশিয়া স্পেশালিস্ট সেলস ডিরেক্টর সঞ্জয় পাটেল, অ্যাপাক-এর ডিরেক্টর ডাটা ইনসাইটস এবং অ্যাজিউর অ্যানালিটিক্স ও ডাটা প্ল্যাটফর্মের সেলস ডিরেক্টর অরিজিৎ রায় সেমিনাগুলোতে বক্তব্য রাখবেন।

মূলত দেশি, বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে সেতু বন্ধন তৈরিতে উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করে ডিজিটাল ওয়ার্ল্ড। এতে করে অংশগ্রহণকারীরা যার যার সাফল্য, প্রযুক্ত খাতে ভূমিকা এবং অভিজ্ঞতা একে অপরের সঙ্গে আদান প্রদানের সুযোগ পান।

এবারের আয়োজনে থাকছে “ই-গভর্নেন্স এক্সপো, সফটওয়্যার শোকেসিং, মোবাইল ইনোভেশন এক্সপো/ গেমিং এক্সপো এবং ই-কমার্স এক্সপো”।

 

NO COMMENTS

LEAVE A REPLY