মাইক্রোসফটের পাসওয়ার্ডের বদলে অথেনটিকেটর অ্যাপ ফিচার

Credit :- ICT Review

নিরাপত্তার জন্যে এখন সব সংস্থা পাসওয়ার্ডের উপর জোর দিচ্ছে। কিন্তু সেখানে মাইক্রোসফটের অ্যাকাউন্ট পাসওয়ার্ড ছাড়াই এখন থেকে সাইন ইন করা যাবে। (Microsoft introduce new authenticator app feature)

মাইক্রোসফট আইডেনটিটি ডিভিশনের প্রোগ্রাম ব্যবস্থাপনা বিভাগের পরিচালক অ্যালেক্স সিমন্স এক বিবৃতিতে বলেছেন, প্রক্রিয়াটি প্রচলিত টু-স্টেপ অথেনটিকেশন বা ভেরিফিকেশনের চেয়ে সহজ, কিন্তু শুধু পাসওয়ার্ড ব্যবহারের চেয়ে নিরাপদ। পাসওয়ার্ড চুরি হতে পারে বা অনেকে হাতিয়ে নিতে পারে। অ্যান্ড্রয়েড ও আইওএসে মাইক্রোসফট অথেনটিকেটর অ্যাপে নিজের অ্যাকাউন্ট অ্যাড করতে হবে। নতুন কোনও জায়গায় সাইন ইন করার মতোই সেখানে ইউজার নেম দিতে হবে। সেখানে পাসওয়ার্ডের পরিবর্তে ফোনে একটি নোটিফিকেশন আসবে। ফোন আনলক করে ‘অ্যাপ্রুভ’ করলে সাইন ইন হয়ে যাবে।

সম্প্রতি নতুন একটি ফিচারের ঘোষণা করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার সংস্থাটি। এই ফিচারের সাহায্যে মাইক্রোসফট অ্যাকাউন্টে শুধু স্মার্টফোন ব্যবহার করেই ঢোকা যাবে। অর্থাৎ স্মার্টফোনটিই পাসওয়ার্ড হিসেবে ব্যবহৃত হবে। আইওএস ও অ্যান্ড্রয়েডে মাইক্রোসফট অথেনটিকেটর অ্যাপে নতুন এই অপশন চালু করছে মাইক্রোসফট।

NO COMMENTS

LEAVE A REPLY