tarana halim

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বাংলাদেশের সকল সংসদ সদস্যের ফেসবুক আইডি ও পেজ ভেরিফাইড করে দিবে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে সংসদ সদস্যদের নামে যে ভুয়া অ্যাকাউন্ট খুলে সাধারণ মানুষকে বিভ্রান্তি করা, ভুল তথ্য দেয়ার মতো বিষয়গুলো বন্ধ হবে এই সুবিধায়।

প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন সময় এমপিদের নামে ভুয়া অ্যাকাউন্ট পরিচালনার মাধ্যমে ভুল তথ্য ছড়িয়ে দেয়া হচ্ছে। এটা অনেক স্পর্শকাতর একটি বিষয়। তাই ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। তারা আমাদের সকল এমপির ফেসবুক আইডি ও পেইজ ভেরিফাইড করে দেবে। তিনি জানান, ফেসবুক কর্তৃপক্ষ নারীর প্রতি সহিংসতা রোধেও দৃশ্যমান পদক্ষেপ নেবে। এক্ষেত্রে ফেসবুকে নারীদের বিভিন্নভাবে নিগৃহরোধে সরকারকে সহায়তা করবে তারা।

উল্লেখ্য, ফেসবুক ভেরিফাইড হলো, আইডির পাশে ছোট্ট একটা নীল কালারের টিক চিহ্ন। সাধারণত কর্তৃপক্ষ কোন বিশেষ ব্যক্তির ( জনপ্রিয় অভিনয় শিল্পী, রাজনৈতিক নেতা, খেলোয়াড়, গুরুত্বপূর্ণ কোন ব্যক্তি) আইডি ভেরিফাই করে থাকে। এতে করে তাদের নামে যে সকল ভুয়া একাউন্টগুলো আছে সেগুলো বন্ধ হয়।

গত ৩০ মার্চ সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। ঐ বৈঠকের ফলাফল জানাতে গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মন্ত্রী ছাড়াও সেখানে আরো উপস্থিত ছিলেন সচিব শ্যাম সুন্দর শিকদার।

NO COMMENTS

LEAVE A REPLY