Nokia-3110
Photo: NOKIA

কয়েক সপ্তাহ আগে, স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ( Mobile World Congress 2017) HMD গ্লোবাল নকিয়ার ৩৩১০ এবং নকিয়া ৩ ও  ৫  অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রদর্শন করেন। তবে, কবে নগদ  বাজারে ছাড়া হবে এই বিষয়ে নিদৃষ্ট করে কোন তারিখ দেয়নি নোকিয়া ফোনের উৎপাদন কারী HMD Global

সম্প্রতি Neowin ওয়েবসাইটে প্রকাশিত অনলাইন রিপোর্ট বলা হয়েছে যে,  নকিয়া 3310 এপ্রিলের শেষে এবং  নকিয়া ৩,৫ ও ৬ মে মাসে মালয়েশিয়ার বাজারে আসবে।  তবে এই সংবাদটি প্রকাশ করছে VTECH’s Victor Ng নাম অন্য একটি ওয়েবসাইটের বরাত দিয়ে, যেখানে নকিয়া বাজারে আসার সময়টি উল্লেখ করা হয়েছে।

নোকিয়া ৩৩১০
বহু আকাঙ্খিত নোকিয়া ৩৩১০ ফোনটিতে রয়েছে ২ মেগাপিক্সল ক্যামেরা এবং মাইক্রো এসডি কার্ড স্লট। একবার চার্জ দিলে পাওয়া যাবে ২২ ঘণ্টার টকটাইম। থাকছে জনপ্রিয় স্নেক গেমও। হলুদ, গ্রে, নীল এবং লাল রঙে পাওয়া যাবে নোকিয়া ৩৩১০ ফোনটি।

নোকিয়া ৬
এই স্মার্টফোনটিতে থাকছে ৩ জিবি RAM এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে। অ্যানড্রয়েড নোগাট OS-এর ফোনটিতে রয়েছে Qualcomm ৪৩০০ প্রসেসর। ৫.৫ ইঞ্চি ফুল HD ডিসপ্লের পাশাপাশি রয়েছে ১৬ মেগাপিক্সল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সল সেলফি ক্যামেরা। ডুয়াল সিমের এই ফোনটিতে রয়েছে 4G কানেক্টিভিটিও।

নোকিয়া ৬
নোকিয়া ৬-এর সব স্পেসিফিকেশনের পাবেন এই ফোনে। তবে স্টোরেজের ক্ষেত্রে আরও উন্নত। এই বিশেষ এডিশনের ফোনে পাবেন 4GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ।

নোকিয়া ৫
৫.২ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিনের এই স্মার্টফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। 2GB RAM এবং 16 GB-র ইন্টারনাল স্টোরেজ পাবেন এই ফোনে। অ্যানড্রয়েড ৭.১ নোগাট OS রয়েছে নোকিয়া ৫-এ। ১৩ মেগাপিক্সল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সল ফ্রন্ট ক্যামেরার সুবিধে পাওয়া যাবে। টেম্পারেড ব্লু, কপার, ব্ল্যাক এবং সিলভার রঙে পাওয়া যাবে নোকিয়া ৫।

নোকিয়া ৩
পকেট ফ্রেন্ডলি এই স্মার্টফোনটির সব ফিচার্স হুবহু নোকিয়া ৫-এর মতোই। শুধু ডিসপ্লে স্ক্রিনটি ৫ ইঞ্চির এবং ব্যাক ও ফ্রন্ট দুটি ক্যামেরাই ৮ মেগাপিক্সলের।

NO COMMENTS