৩০ হাজার ‘তথ্যকল্যাণী’ অনলাইন স্কুল

গত শনিবার রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এক আলোচনা সভা এবং অনুদান প্রদান অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, সারা দেশে ৩০ হাজার ‘তথ্যকল্যাণী’ এবং প্রতিটি ইউনিয়নে একটি করে অনলাইন স্কুল গড়ে তোলা গেলে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরও এক ধাপ এগিয়ে যাওয়া যাবে। ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব স্তরের মানুষদের নিয়ে যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছিলেন, তার অন্যতম লক্ষ্য হলো তথ্যপ্রযুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও তথ্য প্রযুক্তিভিত্তিক শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটানো।

জুনাইদ আহমেদ পলক বলেন, ২০২১ সালের মধ্যে ন্যূনতম ৩০ হাজার তথ্য কল্যাণী এবং সারাদেশের সব জেলা, উপজেলা ও ইউনিয়নে একটি করে অনলাইন স্কুল গড়ে তোলা পর্যন্ত আইসিটি ডিভিশন সহযোগিতা করে যাবে। জাগো স্কুলের প্রতিটি শিক্ষার্থীকে কোডিং ও প্রোগ্রামিং শিখার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে সমাজের সুবিধা বঞ্চিত শিশুদেরকে আন্তর্জাতিক মানের মানবসম্পদে রূপান্তরে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, বিসিসির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, ডিনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা অনন্য রায়হান, জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাখসান্দ প্রমুখ।

 

NO COMMENTS

LEAVE A REPLY