Credit:- ICT News

মার্কিন যু্ক্তরাষ্ট্রের এই তথ্যপ্রযুক্তি সংস্থার ভারতীয় বংশোদ্ভূত শীর্ষ কর্তা সুন্দর পিচাই এর ‘কোরা’ অ্যাকাউন্ট হ্যাক করে  অ্যাকাউন্ট থেকে ক্রমাগত মেসেজ পাঠিয়ে যাচ্ছে ‘আওয়ার মাইন’ নামের হ্যাকিং গ্রুপ । হ্যাক হওয়ার ঘটনাটি গতকালই জানা গেছে , যখন ওই কোরা অ্যাকাউন্টের পোস্টের পরে তাঁর ট্যুইটারে বিভিন্ন ট্যুইট আসতে শুরু করে।

প্রথমে হ্যাকার গোষ্ঠী পিচাইয়ের কোরা অ্যাকাউন্ট হ্যাক করার পর লেখে ‘হ্যাকড’। এরপর লেখে, ‘আমরা আওয়ার মাইন, আমরা আপনার নিরাপত্তা (সাইটের) পরীক্ষা করছি। দয়া করে আমাদের সাইটে গিয়ে আপগ্রেড করুন।’জানা গিয়েছে, কোরায় পিচাইয়ের প্রায় ৫ লক্ষ ফলোয়ার রয়েছে।

কয়েক ঘণ্টার মধ্যেই, অবশ্য পিচাই নিজের অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পান। এদিকে, হ্যাকারদের তরফে দাবি, হ্যাক করার পিছনে তাদের উদ্দেশ্য হল সাইটগুলির নিরাপত্তার আসল চিত্রটা কেমন। গোষ্ঠী জানিয়েছে, তাদের কাজ হল একজনের অ্যাকাউন্ট হ্যাক করে তার মধ্যে থাকা খামতি তুলে ধরা। গোষ্ঠীর তরফে বলা হয়েছে, ‘আমরা শুধু ওদের জানাতে চাই যে, কেউ-ই নিরাপদ নয়।’

এর আগে, বহু হাই-প্রোফাইল ব্যক্তিত্বের অ্যাকাউন্ট হ্যাক করেছে এই গোষ্ঠী। জুকেরবার্গের ট্যুইটার ও পিন্টেরেস্ট অ্যাকাউন্ট হ্যাক করে আওয়ার মাইন। পাশাপাশি, এমাসেই ট্যুইটার সহ-প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন সিইও ইভান উইলিয়াম্সের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করে তারা।

NO COMMENTS

LEAVE A REPLY